বিচার বিভাগে কোনো দুষ্টচক্র কে প্রশ্রয় দেয়া হবে না: প্রধান বিচারপতি  

প্রকাশ : 2022-01-02 12:30:14১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

বিচার বিভাগে কোনো দুষ্টচক্র কে প্রশ্রয় দেয়া হবে না: প্রধান বিচারপতি  

বিচার বিভাগে কোনো দুষ্টচক্র কে প্রশ্রয় দেয়া হবে না বলে ঘোষণা দিয়েছেন বাংলাদেশের নবনিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। রোববার (২ জানুয়ারি) সুপ্রিম কোর্ট আপিল বিভাগের এজলাশ কক্ষে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

এসময় রীতি অনুসারে প্রদান বিচারপতিকে সংবর্ধনা প্রদান করেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। 

সংবর্ধনা শেষে বক্তব্য দেন দেশের ২৩তম প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। তিনি বলেন, দুর্নীতি ক্যান্সারের মতো। আঙ্গুলে ক্যান্সার হলে যেমন কেটে ফেলতে হয়, দুর্নীতিও তেমনি। দুর্নীতির বিষয়ে নো কম্প্রোমাইজ। 

তিনি বিচার বিভাগের সমস্যা চিহ্নিত করে তা দূর করতে পদক্ষেপ নেয়ার ঘোষণা দেন। আর এ কাজে বিচার বিভাগকে সহযোগিতা করার রাষ্ট্রের সকল বিভাগের প্রতি আহ্বান জানান তিনি।

এ সময় তিনি মামলার জট কমানো, বিচার বিভাগ থেকে দুর্নীতি দূর করা, বার ও বেঞ্চের মধ্যে সমন্বয় কাজ করার কথা ব্যক্ত করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

এর আগে গত ৩০ ডিসেম্বর প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে নিয়োগ দেন রাষ্ট্রপতি। পরে রাষ্ট্রপতির আদেশক্রমে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার নিয়োগ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে।