বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৯তম এজিএম অনুষ্ঠিত

প্রকাশ : 2022-08-28 19:12:06১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৯তম এজিএম অনুষ্ঠিত

[ঢাকা, আগস্ট ২৮, ২০২২] সম্প্রতি ডিজিটাল প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হয়েছে বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৯তম বার্ষিক সাধারণ সভা (এজিএম)। উক্ত সভায় সভাপতিত্ব করেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান জেরাল্ড কে অ্যাডামস। সভায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরীর সাথে অন্যান্য পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন অনীল ভাল্লা, মাসুদ খান, পারভীন মাহমুদ, রেজাউল ইসলাম, রিশমা কাউর, কানওয়ারদ্বীপ সিং ধিঙরা, সুনীল শর্মা, অভিজিৎ রায়, জ্যঁ ক্লদ লুত্রেই ও সাজ্জাদ রহিম চৌধুরী।

চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত সমাপ্ত হিসাব বছরের জন্য পরিচালনা পর্ষদের প্রতিবেদন, নিরীক্ষা প্রতিবেদন এবং নিরীক্ষিত আর্থিক বিবরণী শেয়ারহোল্ডারদের সামনে উপস্থাপন করেন জেরাল্ড কে অ্যাডামস। শেয়ারহোল্ডারদের প্রশ্নের জবাব দেন রূপালী চৌধুরী। 

সভায় ২০২১-২০২২ অর্থবছরের জন্য ৩০০ শতাংশ অভ্যন্তরীণ লভ্যাংশ এবং ১০০ শতাংশ চূড়ান্ত লভ্যাংশ সমন্বিত ৪০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করা হয়। গত বছরের ৩১ মার্চ শেষে প্রতিষ্ঠানটির রাজস্ব প্রবৃদ্ধি হয় ৩১.৮০ শতাংশ এবং ভলিউম প্রবৃদ্ধি হয় প্রায় ১৯ শতাংশ। ২০২১-২২ অর্থ বছরে প্রতিষ্ঠানটি বাজার হিস্যা অর্জন করেছে। ৩১.৮০ শতাংশ রাজস্ব প্রবৃদ্ধির পরিপ্রেক্ষিত, প্রতিষ্ঠানটি কর পূর্ববর্তী মুনাফা অর্জন করে ১০.০৭ শতাংশ। কর পরবর্তী আয় গত বছরের ২০.৮৩ শতাংশ এর তুলনায় ২০২১-২২ সালে নেট বিক্রির পরিমাণ ছিলো ১৭.৪০ শতাংশ। এই সময়ে নেট বিক্রির ক্ষেত্রে ব্যয় ৬০.২১ শতাংশ থেকে বৃদ্ধি পেয়ে ৬৫.৫৯ শতাংশ হয়।

চলতি বছর বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ম্যানুফ্যাকচারিং ক্যাটাগরিতে ২০১৯-২০২০ বর্ষের জন্য ‘সেরা করদাতা’র স্বীকৃতি অর্জন করে। এছাড়াও, প্রতিষ্ঠানটি সেলস অ্যান্ড ফাইন্যান্সিয়াল পারফমেন্স, জাতীয় কোষাগারে অবদান, মানবসম্পদ উন্নয়ন ব্যবস্থাপনা, করপোরেট গভর্ন্যান্স, শেয়ারহোল্ডার রিটার্ন, বিনিয়োগ প্রবৃদ্ধি ও সিএসআর কর্মকাণ্ডের জন্য  মাল্টিন্যাশনাল ম্যানুফ্যাকচারিং ইন্ডাস্ট্রিজ ক্যাটাগরিতে ‘আইসিএমএবি বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড ২০২০’ অর্জন করে। পাশাপাশি, নিয়েলসন বাংলাদেশের সাথে পার্টনারশিপে আয়োজিত বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের (বিবিএফ) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বার্জার টানা ১১ বার পেইন্ট ক্যাটাগরিতে ‘সেরা পেইন্ট ব্র্যান্ড’র স্বীকৃতি পেয়েছে।

ফটো ক্যাপশনঃ সম্প্রতি অনুষ্ঠিত বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ৪৯তম বার্ষিক সাধারণ সভায় সভাপতিত্ব করেন জেরাল্ড কে অ্যাডামস। সভায় প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী সহ অন্যান্য পরিচালকদের মধ্যে অনীল ভাল্লা, মাসুদ খান, পারভীন মাহমুদ, রেজাউল ইসলাম, রিশমা কাউর, কানওয়ারদ্বীপ সিং ধিঙরা, সুনীল শর্মা, অভিজিৎ রায়, জ্যঁ ক্লদ লুত্রেই, সাজ্জাদ রহিম চৌধুরী ও কোম্পানি সচিব খন্দকার আবু জাফর সাদিক উপস্থিত ছিলেন।