বাগেরহাটে লকডাউনে অনুমোদনহীণ প্রতিষ্ঠান খোলা, ২৫ হাজার টাকা জরিমানা

প্রকাশ : 2021-04-15 19:16:30১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

বাগেরহাটে লকডাউনে অনুমোদনহীণ প্রতিষ্ঠান খোলা, ২৫ হাজার টাকা জরিমানা

বাগেরহাটে লকডাউনে অনুমোদনহীন প্রতিষ্ঠান খোলা রাখা ও চাউলের মোড়ক পরিবর্তন করায় তিন প্রতিষ্ঠানকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।বৃহস্পতিবার (১৫ এপ্রিল)বিকেলে বাগেরহাট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরাফাত সিদ্দিকী ভ্রাম্যমান আদালতের বিচারক হিসেবে এই জরিমানার আদেশ দেন।

এসময়, লকডাউনে প্রতিষ্ঠান খোলা রাখার অপরাধে বাগেরহাট শহরের রেলরোডস্থ ওয়ালটন শো-রুমকে ৫ হাজার, মিঠাপুকুরস্ত খান ইলেক্ট্রনি·কে ৫ হাজার টাকা এবং চাউলের মোড়ক পরিবর্তন করার অপরাধে নাগের বাজার এলাকার চাল ব্যবসায়ী সুরেন সাহাকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে কঠোর লকডাউনের প্রথম দিনে বাগেরহাট জেলার ৯ উপজেলায় ৫টি ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে স্বাস্থ্য বিধি না মানায় ৬২টি মামলায় ৩৪ হাজার ৫‘শ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিষ্ট্রেট আরাফাত সিদ্দিকী বলেন, লকডাউনে খোলা রাখায় দুইটি ইলেক্ট্রনি· শো-রুমকে ১০ হাজার টাকা এবং চাউলের মোড়ক পরিবর্তন করায় ভোক্তা অধিকার আইনে এক চাউল ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। করোনা সংক্রমন রোধে জেলা প্রশাসনের পক্ষ থেকে মা· বিতরণ ও স্বাস্থ্য বিধি নিশ্চিত করতে নিয়মিত ৪টি ভ্রাম্যমান আদালত পরিচালিত হচ্ছে বলে জানান তিনি।