বাগেরহাটে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা-ভাংচুর, মামলা দিয়ে হয়রানি

প্রকাশ : 2021-05-16 20:14:51১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

বাগেরহাটে মুক্তিযোদ্ধা পরিবারের উপর হামলা-ভাংচুর, মামলা দিয়ে হয়রানি

বাগেরহাটোর মোড়েলগঞ্জ উপজেলার ১৪নং বারুইপাড়া ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা মোঃ সাখাওযাত হোসেন (৭২) ও তার পরিবারের উপর হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে বলে অভিযোগ পাওয়া গেছে। তবে হামলার শিকার পরিবারের দাবি, প্রতিপক্ষরা হামলা, ভাংচুর করেও প্রতিপক্ষের দেওয়া মিথ্যা মামলায় চরম হয়রানির শিকার হচ্ছে মুক্তিযোদ্ধা পরিবারটি। এ ব্যাপারে বীর মুক্তিযোদ্ধা মোঃ সাখাওযাত হোসেনের মেয়ে শারমিন আক্তার একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগে জানান, নিজস্ব মালিকানা বেড়িঁবাধে চলাচল নিয়ে পাশ্ববর্তী মোঃ জালাল হাওলাদারের সাথে বিরোধ চলে আসছিল। পূর্ব পরিকল্পনা মোতাবেক গত ০৮ মে দুপুর দেড়টার দিকে মোঃ জালাল হাওলাদার নেতৃত্বে চানমিয়া হালদার,ইউনুস হাওলাদার,রেজাউল হাওলাদার,রুবেল আকন,জুলহাস ,রাজিব,সুলতানসহ মোট ১০/১২ জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে আমাদের বাড়ির গেট ভেঙ্গে বেআইনি ভাবে আমাদের বাড়িতে প্রবেশ করে ও আমাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে । আমরা ঘর থেকে বের হলে হামলা কারিরা আমার বৃদ্ধ মুক্তিযোদ্ধা পিতা মোঃ সাখাওযাত হোসেন (৭২),মাতা মোসাঃ মর্জিনা বেগম (৪৫), বোন খুশি আক্তার (১৯) ও আমার উপর হামলা করে ও ঘরের মালামাল ভাংচুর করে। আমাদের ডাক চিৎকারে আশ পাশের লোকজন এগিয়ে আসলে হামলা কারিরা প্রান নাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। পরে স্থানীয়রা আমাদের উদ্ধার করে মোড়েলগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। আমরা হাসপাতালে ভর্তি থাকার এই সুযোগকে কাজে লাগিয়ে হামলাকারিরা আমাদের নামে মোড়েরগঞ্জ থানায় একটি মিথ্যা মামলা দায়ের করে। ঐ দিনেই পুলিশ আমার পিতা, মাতা ও আমাকে গ্রেফতার করে। গ্রেফতারের একদিন পর আমি জামিনে মুক্তি পেয়ে আমাদের উপর হামলার ঘটনায় থানায় মামলা করতে গেলে মোড়েলগঞ্জ থানা পুলিশ আমাদের মামলা নিতে অস্বীকৃতি জানান। তিনি ঘটনা সঠিক তদন্ত করে সঠিক আইনগত ব্যবস্থা গ্রহন করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন। 

এ ব্যাপারে মোড়েলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার সত্যতা পেলে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।