বন্দী জীবনে সঙ্গী টেলিভিশন

প্রকাশ : 2021-07-08 22:01:52১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

বন্দী জীবনে সঙ্গী টেলিভিশন

বৈশ্বিক করোনা মহামারির ফলে বহুদিন যাবৎ আমরা চার দেয়ালের মাঝে এক ধরণের বন্দী জীবন কাটাচ্ছি। এমন অবসাদময় জীবনে নিজেকে উৎফুল্ল ও প্রাণবন্ত রাখতে মানুষ তাই টিভির পর্দায় সময় কাটাচ্ছে বেশি। প্রযুক্তির কল্যাণে এখন টেলিভিশনে যুক্ত হয়েছে বিভিন্ন নতুন নতুন ফিচার ও আধুনিক সুবিধা। নিজেকে সুরক্ষিত রাখতে চার দেয়ালে বন্দী থাকলেও, মানুষ এসব অত্যাধুনিক টিভির কল্যাণে অবসরকে আর নিছক বিরক্তি মনে করছে না – ছোট্ট ড্রয়িং রুমে বসে টিভির পর্দায় চোখ রেখে মানুষ এখন পুরো পৃথিবীটাকেই দেখছে।

মানুষের বিনোদনের ঝুলিতে নতুন মাত্রা যোগ করতে বিভিন্ন টিভি নির্মাতা প্রতিষ্ঠান অত্যাধুনিক ফিচার সমৃদ্ধ চমৎকার ডিজাইনের টিভি এনেছে বাজারে। আধুনিক সময়ের সাথে তৈরি হওয়া মানুষের চাহিদা অনুযায়ী ফিচার ও ডিজাইনের জন্য স্যামসাং এর টিভিগুলো ইতোমধ্যে মানুষের নজর কেড়েছে। ক্রেতাদের ক্রয়ক্ষমতা, পছন্দ ও রুচির ওপর ভিত্তি করে বিশ্বখ্যাত কনজ্যুমার ইলেকট্রনিকস ব্র্যান্ড স্যামসাং -এরও বিভিন্ন ধরণের টিভি রয়েছে। 

স্যামসাং –এর স্মার্ট টিভিগুলোর সবচেয়ে আকর্ষণীয় দিক হলো এদের দুর্দান্ত ফিচার। এসব টিভিতে ইন্টারনেট সংযোগের মাধ্যমে সরাসরি স্যাটেলাইট টিভি চ্যানেল দেখার পাশাপাশি ইউটিউব, নেটফ্লিক্স ও প্রাইম ভিডিওতে উপভোগ করা যাবে পছন্দের ভিডিও ক্লিপ, সিনেমা ও টিভি সিরিজ। করোনা মহামারির জন্য এখন অধিকাংশ অফিস এবং অ্যাকাডেমিক কার্যক্রম পরিচালিত হচ্ছে ঘরে বসে; হোম অফিস বা অনলাইন স্কুলকে আরও সহজ করবে এই স্মার্ট টিভিগুলো। টিভির সাথে পিসি সংযোগ করে ঘরে বসেই অফিসের কাজ করা যাবে এবং স্কুলের ক্লাস করা যাবে। এছাড়াও স্মার্টফোনের সাথে টিভি স্ক্রিনের সংযোগ করে মোবাইলে চলমান সিনেমা, গান, গেমিংসহ সবকিছু উপভোগ করা যাবে টিভির বড় পর্দায়। স্যাটেলাইট চ্যানেল, নেটফ্লিক্স, গেমিং ইত্যাদির জন্য সাধারণত আলাদা আলাদা রিমোটের প্রয়োজন হয়। কিন্তু স্যামসাং-এর স্মার্ট টিভিতে এর অত্যাধুনিক প্রযুক্তির একটি রিমোট দিয়েই যাবতীয় সবকিছু পরিচালনা করা যাবে সহজেই। স্মার্ট টিভিগুলোতে বিল্ট-ইন এয়ারপ্লে রয়েছে, ফলে অ্যাপলের আইফোন, আইপড বা ম্যাক’র সাথে স্যামসাং স্মার্ট টিভি কানেক্ট করা যাবে। অ্যাপলের  ডিভাইসগুলোতে থাকা আপনার যেকোনো পছন্দের মুহুর্তের ছবি, ভিডিও বা ডকুমেন্ট দেখতে পারবেন টিভির পর্দায়। টিভিগুলোর দুর্দান্ত ফিচারগুলোর একটি হলো ভয়েস অ্যাসিসটেন্ট সেবা। এলেক্সা বা গুগলের মাধ্যমে ব্যবহারকারী মুখে কথা বলেই তার পছন্দের চ্যানেল দেখা, ইচ্ছামত সাউন্ড বাড়ানো কমানো, পছন্দসই সিনেমা চালু করা ইত্যাদি সহজেই পরিচালনা করতে পারবেন। 

স্যামসাং এর সকল টিভিতে এলইডি প্যানেলে আছে ২ বছরের ও স্পেয়ার পার্টসে ১ বছরের ওয়্যারেন্টি এবং সাথে আছে ৫ বছরের ফ্রি সার্ভিসিং সুবিধা। অনলাইনে অর্ডার করলে ক্রেতারা পাবেন ফ্রি হোম ডেলিভারি ও ইন্সটলমেন্ট সুবিধা।

পবিত্র ঈদুল আযহা উপলক্ষে স্যামসাং এ চলছে ‘বিগ অফার ঈদ জমবে এবার’ ক্যাম্পেইন। এ ক্যাম্পেইনের অধীনে, ক্রেতারা ৫৫ ইঞ্চি অথবা ৭৫ ইঞ্চি ফোরকে স্মার্ট ক্রিস্টাল ইউএচডি কিনে জিতে নিতে পারবেন এয়ার পিউরিফায়ার অথবা ওয়াশিং মেশিন। পণ্য দু’টির কেনার ক্ষেত্রে ক্রেতাদের জন্য রয়েছে ০% ইন্টারেস্টে ৩৬ মাস পর্যন্ত ইএমআই সুবিধা। এছাড়াও, ক্রেতারা নির্দিষ্ট মডেলের টিভি কিনে উপভোগ করতে পারবেন ১ লাখ টাকা পর্যন্ত ক্যাশব্যাক। ইউএইচডি টিভির সাথে সাউন্ড বার ক্রয় করলে ক্রেতারা পাবেন সাউন্ডবারে ৫০ শতাংশ ছাড়। এক্সচেঞ্জ অফারে ক্রেতারা টেলিভিশনে পাবেন সর্বোচ্চ ২০ হাজার টাকা ছাড়।

সঙ্কটকালীন সময়ে শারীরিকভাবে সুস্থ্য থাকার পাশাপাশি আমাদের মানসিকভাবেও সবল থাকা অত্যন্ত জরুরী। এ সময়ে এমন আধুনিক টিভিগুলো হতে পারে আমাদের কাছের সঙ্গী। ঘরে বসে মানসম্মত সময় কাটাতে ও পরিবারের সবাই মিলে একসাথে সিনেমা, খেলাধুলা, সংবাদ, গেমিং সবকিছুর দারুণ অভিজ্ঞতা নিতে আপনিও ঘরে নিয়ে আসতে পারেন এমন অত্যাধুনিক প্রযুক্তির টিভি। 

-শেষ-

স্যামসাং 
রূপান্তরমূলক ধারণা ও প্রযুক্তির মাধ্যমে স্যামসাং ইলেকট্রনিক্স বিশ্বব্যাপী অনুপ্রেরণাদান সহ ভবিষ্যতের আকৃতিদানে কাজ করছে। প্রতিষ্ঠানটি টিভি, স্মার্টফোন, ওয়্যারেবল ডিভাইস, ট্যাবলেট, ক্যামেরা, ডিজিটাল অ্যাপ্লায়েন্স, মেডিকেল ইকুইপমেন্ট, নেটওয়ার্ক সিস্টেম, সেমিকন্ডাক্টর এবং এলইডি সল্যুশনের ক্ষেত্রে যুগান্তকারী ভূমিকা রেখেছে। এ সংক্রান্ত প্রাসঙ্গিক খবরের জন্য অনুগ্রহ করে ভিজিট করুন: news.samsung.com

বিস্তারিত জানতে ভিজিট করুন:
ওয়েবসাইট- www.samsung.com 
ফেসবুক (স্থানীয়)- www.facebook.com/SamsungBangladesh