বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করল ইছাপুরা আওয়ামীলীগ

প্রকাশ : 2021-03-18 09:46:07১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করল ইছাপুরা আওয়ামীলীগ

লতা মন্ডল সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও জাতীয় শিশু দিবস-২০২১ উদযাপন করেছে  সিরাজদিখান ইছাপুরা ইউনিয়ন আওয়ামীলীগ। দিবসটি উপলক্ষে বুধবার (১৭ মার্চ) ইছাপুরা সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

ইছাপুরা ইনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ সুমন মিয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম চৌধুরী বাবুর স ালনায় অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন সিরাজদিখান মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আব্দুল মতিন হাওলাদার,রফিকুল ইসলাম চৌধুরী অরুণ,আলী আহম্মদ হাওলাদার,  ইছাপুরা আওয়ামীলীগ দপ্তর সম্পাদক আব্দুল রশিদ রতন, মীর মোশারফ হোসেন সুমন,মিনারা আক্তার,শাওন মিয়া, নাহিদ  প্রমুখ। 

ইছাপুরা ইনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ সুমন মিয়া বলেন, সকল  সাম্প্রদায়িক অপশক্তিকে মোকাবেলা করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে উন্নযনশীল রাষ্ট্রে পরিণত করাই হবে আজকের শপথ। মুক্তিযুদ্ধ নিয়ে জাতির মধ্যে কোনো বিভেদ নেই। মুক্তিযুদ্ধের চেতনায় আমরা সবাই ঐক্যবদ্ধ। বঙ্গবন্ধু সর্বদা বিশ্বের নিপীড়িত, অবদমিত, শোষিত ও অধিকারবি ত মানুষের পক্ষে কথা বলেছেন। ১৯৭৪ সালে জাতিসংঘের সাধারণ সভায় বিশ্ব শান্তি প্রতিষ্ঠার জন্য আহ্বান জানিয়ে বঙ্গবন্ধু বলেছেন, মানবজাতির অস্তিত্ব রক্ষার জন্য শান্তি অপরিহার্য। বঙ্গবন্ধু তাঁর শান্তিবাদী দর্শনের জন্য উত্তর-ঔপনিবেশিক বিশ্বে  অনুপ্রেরনার এক উৎস হয়ে রয়েছেন।