বই পড়ার অভ্যাসটা কেড়ে নিয়েছে মুঠোফোনের আসক্তি- তথ্য ও সম্প্রচারমন্ত্রী

প্রকাশ : 2023-03-01 12:23:21১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

বই পড়ার অভ্যাসটা কেড়ে নিয়েছে মুঠোফোনের আসক্তি- তথ্য ও সম্প্রচারমন্ত্রী

মুঠোফোনের আসক্তি থেকে দেশের কিশোর-তরুণদের রক্ষার আহ্বান জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী হাছান মাহমুদ। মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে অমর একুশে বই মেলার সমাপনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

প্রধান অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী বলেন, বই পড়ার অভ্যাসটা কেড়ে নিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ও মুঠোফোনের আসক্তি। এটা বড় যন্ত্রণা হয়ে দাঁড়িয়েছে। এখন তরুণ ও কিশোরদের মধ্যে বই পড়ার অভ্যাস নেই। 


হাছান মাহমুদ তাঁর বক্তব্যে বিএনপি নিয়ে কথা বলেন। তিনি বলেন, ‘আজ সংবাদ সম্মেলন করে সরকারের বিরুদ্ধে একগাদা দুর্নীতির অভিযোগ উপস্থাপন করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব। আমার প্রশ্ন হচ্ছে যারা নিজেদের দুর্নীতির কারণে পর পর বাংলাদেশকে পাঁচবার চ্যাম্পিয়ন করেছিল তারা কারা ? তারা হচ্ছে বিএনপি।’

তথ্যমন্ত্রী বলেন, ‘দুর্নীতি ও টাকা পাচারের কারণে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের শাস্তি হয়েছে। লুটের টাকা বিদেশে পাচার করার কারণে তারেক রহমানের বিরুদ্ধে এফবিআই সাক্ষ্য দিয়ে গেছে।’

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরীর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য ও অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। আরও বক্তব্য দেন অমর একুশে বইমেলা উদ্‌যাপন পরিষদের আহ্বায়ক ও কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ এবং সিটি করপোরেশনের প্রধান নির্বাহী শেখ মো. তৌহিদুল ইসলাম।

গত ৮ ফেব্রুয়ারি চট্টগ্রামে বইমেলা শুরু হয়েছিল। চট্টগ্রাম সিটি করপোরেশন এ মেলার আয়োজন করে।