ফেসবুকে স্ট্যাটাস দিয়ে কলেজ শিক্ষার্থীর আত্মহত্যা

প্রকাশ : 2023-01-16 12:31:59১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে কলেজ শিক্ষার্থীর আত্মহত্যা

পাবনা সদর উপজেলায় ‘প্রেমিকার প্রতি’ অভিমান করে ফেসবুক‌ স্ট্যাটাস দিয়ে আশরাফুল ইসলাম আশরাফ (২৩) নামের এক কলেজ শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। রবিবার (১৫ জানুয়ারি) দুপুরে উপজেলার দোগাছী ইউনিয়নের লাছিপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহত আশরাফুল লাছিপাড়া গ্রামের হযরত আলীর ছেলে। আশরাফুল পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ছিলেন। লেখাপড়ার পাশাপাশি আউটসোর্সিংয়ের কাজ করতেন তিনি। 

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা গেছে, আশরাফুলের সঙ্গে দোগাছী কলেজের এক ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল। সম্প্রতি তাদের মধ্যে মনোমালিন্য চলছিল। এনিয়ে তাদের মধ্যে ঝগড়াও হয়েছে। গত বৃহস্পতিবার দোগাছী কলেজ প্রাঙ্গণে দুই জনের বাগবিতণ্ডার মধ্যে ওই তরুণীকে থাপ্পরও মারেন আশরাফুল। পরে বিষয়টি পারিবারিক পর্যায়েও চলে যায়। এনিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একাধিক স্ট্যাটাস দেন। 

সর্বশেষ দুইটি স্ট্যাটাসে তিনি দেখেন-'তোমার সাহসিকতা দেখে আমি সত্যি বিস্মিত! তোমাকে এতো ভালোবাসার পরেও তুমি অন্যের প্রতি ঝুঁকে পড়েছো। তাহলে কি সত্যি আমি ভালোবাসতে পারিনি?’ পরে ‘ভালো থেকো সবাই.! আমিও ভালো থাকবো ওপারে...’- সবশেষ এই স্ট্যাটাস দিয়েই‌ গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করেন আশরাফুল। অনেকক্ষণ সাড়াশব্দ না পেয়ে পরিবারের লোকজন দরজা ভেঙে বিষয়টি টের পান এবং পুলিশকে খবর দেন।

বিজ্ঞাপন

বিষয়টি নিশ্চিত করে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট ও তদন্তের পর আত্মহত্যার প্রকৃত কারণ জানা যাবে।