পূজামণ্ডপে কেন হামলা-ভাংচুর, সবকিছু বের করে ফেলেছি: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশ : 2021-10-23 22:12:59১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

পূজামণ্ডপে কেন হামলা-ভাংচুর, সবকিছু বের করে ফেলেছি: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, পূজামণ্ডপে কেন হামলা ও ভাংচুর করা হয়েছে, তার সবকিছু আমরা বের করে ফেলেছি। আসামিদের চিহ্নিত করে ধরে ফেলেছে আইনশৃঙ্খলা বাহিনী।সবকিছু জনসম্মুখে তুলে ধরা হবে।

শনিবার সন্ধ্যায় রাজধানীর তেজগাঁও কলেজ মিলনায়তনে ঢাকা পশ্চিম অঞ্চলের বীর মুক্তিযোদ্ধাদের মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, দুর্গাপূজার ওপরে আক্রমণের এমন দৃশ্য এবারই দেখলাম, একটু ব্যতিক্রম।কিন্তু কেন এই কাণ্ড ঘটিয়েছে, তার সবকিছু আপনাদের জানাতে সক্ষম হব। একটি কথা পরিষ্কার করে বলতে চাই- বাংলাদেশ একটি অসম্প্রদায়িক চেতনার দেশ। আমরা সংখ্যাগরিষ্ঠ এটা ঠিক। কুরআনে প্রিয়নবী বলে গেছেন, সংখালঘুদের দেখে রাখার জন্য।তারা যেন অনিশ্চয়তায় না ভোগে। কিন্তু যারা এই ষড়যন্ত্র করেছে, তাদের চিহ্নিত করা হয়েছে। আইন অনুযায়ী, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। ভবিষ্যতে এমন কাণ্ড কেউ যাতে না করে, সেই ব্যবস্থাও নেওয়া হবে বলেও হুশিয়ারি দেন মন্ত্রী।

আসাদুজ্জামান খান কামাল বলেন, আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল সবার জন্য চিকিৎসা, সবার জন্য বাসস্থানের ব্যবস্থা। তার চিন্তা ছিল, একটি অসাম্প্রদায়িক দেশের ব্যবস্থা করা- যেখানে হিন্দু, মুসলিম, বৌদ্ধ, খ্রিস্টান সবাই বাংলাদেশের, সবাই বাঙালি, আমরা একত্রিত। যুদ্ধের সময় অনেক হিন্দু ভাই আমাদের সঙ্গে যুদ্ধ করেছেন। আমরা যুদ্ধের পরে সে কথা কেন ভুলে যাব? সবাই মিলেই আমরা বাংলাদেশ। সবাই মিলে এগিয়ে যাচ্ছি বলেই আমরা এই জায়গাতে আছি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন- ধর্ম যার যার উৎসব সবার। সেটাই আমরা অনুসরণ করে যাচ্ছি- উল্লেখ করেন আসাদুজ্জামান খান।