পা‌কিস্তা‌নের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টোর চট্টগ্রামে যাত্রাবিরতি

প্রকাশ : 2022-08-04 09:49:25১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

পা‌কিস্তা‌নের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টোর চট্টগ্রামে যাত্রাবিরতি

আসিয়ান সম্মেলনে যোগ দিতে কম্বোডিয়ার নমপেনে যাওয়ার পথে চট্টগ্রামে সংক্ষিপ্ত যাত্রাবিরতি নিয়েছেন পা‌কিস্তা‌নের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারি।

বুধবার (৩ আগস্ট) চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে তাকে স্বাগত জানান তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিমানবন্দ‌রে প্রায় ৪০ মি‌নিট অবস্থান ক‌রেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে. আবদুল মোমেন ও বাংলাদেশের জনগণের প্রতি অভিনন্দন ও শুভেচ্ছা জানান বিলাওয়াল ভুট্টো।

আবদুল মোমেনের উদ্দেশে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের ওপর দিয়ে যাওয়ার সময়, আমি আপনার সুস্বাস্থ্য, সুখ শান্তি এবং বাংলাদেশের ভ্রাতৃপ্রতিম জনগণের ক্রমবর্ধমান অগ্রগতি ও সমৃদ্ধির জন্য আমার ব্যক্তিগত শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি।

বৃহস্প‌তিবার (৪ আগস্ট) কম্বোডিয়ার রাজধানী নম‌পে‌নে দুই দিনব‌্যাপী আসিয়ান আঞ্চলিক ফোরামের (এআরএফ) ২৯তম মন্ত্রী পর্যায়ে বৈঠক অনুষ্ঠিত হবে।

সম্প্রতি ঢাকায় অনু‌ষ্ঠিত হয়েছে আটটি মুসলিম দেশের অর্থনৈতিক জোট ‘ডি-এইট’ এর সম্মেলন। এতে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির আসার কথা ছিল। কিন্তু তিনি আসেননি। কূটনৈতিক সূত্রে জানা যায়, ইসলামাবাদ ডি-এইট সম্মেলনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী হিনা রব্বানি খারকে পাঠানোর সিদ্ধান্ত চূড়ান্ত করেছিল। কিন্তু শেষ মুহূর্তে সফর বা‌তিল ক‌রেন হিনা।

সফর বা‌তিলের বিষয়ে কূটনৈতিকরা বলেছেন, বাংলাদেশের জাতীয় পতাকার সঙ্গে পাকিস্তানের পতাকা জুড়ে দিয়ে ঢাকার পাকিস্তান হাইকমিশন ফেসবুকে যে ছবি প্রকাশ করেছিল, এতে ঢাকার প্রতিক্রিয়ায় বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয় তাদের। যা হয়তো ভালোভাবে নেয়নি ইসলামাবাদ।