পাচারকারীরা কোটি টাকার সোনার বার ফেলে পালালো 

প্রকাশ : 2023-01-24 11:23:50১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

পাচারকারীরা কোটি টাকার সোনার বার ফেলে পালালো 

ভারতে পাচারের সময় বেনাপোলের সাদিপুর সীমান্ত থেকে চোরাকারবারিদের ফেলে যাওয়া ১ কেজি ১৬২ গ্রাম ওজনের ১০ পিস সোনার বার উদ্ধার করেছে পোর্ট থানা পুলিশের টহল দলের সদস্যরা।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) গভীর রাতে পরিত্যক্ত অবস্থায় সোনার চালানটি উদ্ধার করা হয়। তবে এ সময় কোনও পাচারকারীকে আটক করতে পারেনি পুলিশ। সীমান্তের চেকপোস্ট সাদিপুর সড়কের ব্রিজের পাশ থেকে স্বর্ণের বারগুলো সাদা স্কচটেপে মোড়ানো অবস্থায় উদ্ধার করা হয়।
 

বেনাপোল পোর্ট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি কামাল হোসেন ভূইয়া জানান, ‘সোনার একটি চালান ভারতে পাচারের উদ্দেশ্যে পাচারকারীরা বেনাপোল পোর্ট থানার সাদিপুর সীমান্তের একটি ব্রিজের উপর অবস্থান করছে। এমন সংবাদে থানা পুলিশের বিশেষ একটি দল এস আই সাইফুল ইসলামের নেতৃত্বে সেখানে অভিযান পরিচালনা করেন। পাচারকারীরা পুলিশের উপস্থিত টের পেয়ে পালিয়ে যায়।’

বিজ্ঞাপন

তিনি জানান, ‘এ সময় তাদের কাছে থাকা স্বর্ণের বারগুলো পড়ে যায়। যেখানে ১০টি স্বর্ণেরবার পাওয়া যায়। যার ওজন এক কেজি ১৬২ গ্রাম এবং আনুমানিক বাজারমূল্য প্রায় ১ কোটি টাকা।’ উদ্ধারকৃত স্বর্ণ বাংলাদেশ ব্যাংকের ট্রেজারি শাখায় জমা করা হবে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।