দেশে করোনায় শনাক্তের হার এক দশমিক ৪৪ শতাংশ

প্রকাশ : 2021-10-26 19:15:05১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

দেশে করোনায় শনাক্তের হার এক দশমিক ৪৪ শতাংশ

দেশে গত ২৪ ঘন্টায় করোনা ভাইরাসে শনাক্তের হার ১ দশমিক ৪৪ শতাংশ। গতকাল এই ভাইরাসে শনাক্তের হার ছিল ১ দশমিক ৩৯ শতাংশ। আজ শনাক্ত বেড়েছে দশমিক ০৫ শতাংশ। স্বাস্থ্য অধিদপ্তর আজ এক বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানিয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, আজ ১৯ হাজার ১৮৪ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছে ২৭৬ জন। গতকাল ২০ হাজার ৭৭৩ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ২৮৯ জন। দেশে এ পর্যন্ত ১ কোটি ২ লাখ ৬২ হাজার ১০৭ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ১৫ লাখ ৬৮ হাজার ২৫৭ জন। মোট শনাক্তের হার ১৫ দশমিক ২৮ শতাংশ।

অধিদপ্তর জানায়, করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘন্টায় ৬ জন মারা গেছেন। গতকালের চেয়ে আজ ১ জন বেশি মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৫ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ৫ জন ও নারী ১ জন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৮৩৪ জনে। মৃত্যুর হার ১ দশমিক ৭৭ শতাংশ।

এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১১ হাজার ৯৪০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৭৫ জন। শনাক্তের হার ১ দশমিক ৪৬ শতাংশ এবং গতকাল এ হার ছিল ১ দশমিক ৪৩ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় কেউ মারা যায়নি। গতকাল মারা গিয়েছিল ১ জন।

স্বাস্থ্য অধিদপ্তর আরও জানায়, গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম ও খুলনা বিভাগে ২ জন করে এবং রাজশাহী ও সিলেট বিভাগে ১ জন মারা গেছেন। তবে আজ ঢাকা, বরিশাল, রংপুর ও ময়মনসিংহ বিভাগে করোনায় কেউ মারা যায়নি।
 
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৪৪০ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ৭০ শতাংশ। গতকাল এই হার ছিল ৯৭ দশমিক ৬৯ শতাংশ। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩২ হাজার ১৮০ জন।