দেশে করোনায় আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১০২

প্রকাশ : 2022-10-28 19:41:58১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

দেশে করোনায় আরও একজনের মৃত্যু, নতুন শনাক্ত ১০২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজন মারা গেছেন। আগের দিনও একজন মারা গিয়েছিল। করোনায় এখন পর্যন্ত দেশে মোট মৃতের সংখ্যা ২৯ হাজার ৪১৮ জন। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

স্বাস্থ্য অধিদফতরের সংবাদ বিজ্ঞপ্তিতে শুক্রবার (২৮ অক্টোবর) জানানো হয়, আজ ৩ হাজার ৮০৪ জনের নমুনায় নতুন করে ১৩৭ জন করোনা শনাক্ত হয়েছে। আগের দিন ৩ হাজার ৮০৪ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১৩৭ জন।

করোনা সংক্রমণ কমেছে দশমিক ১৮ শতাংশ। বৃহস্পতিবার করোনা শনাক্তের হার ছিল ৩ দশমিক ৬০ শতাংশ। আজ কমে হয়েছে ৩ দশমিক ৪২ শতাংশ।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, দেশে এখন পর্যন্ত ১ কোটি ৪৯ লাখ ৯২ হাজার ৬৪৫ জনের নমুনা পরীক্ষায় মোট শনাক্ত হয়েছে ২০ লাখ ৩৪ হাজার ৮৬৮ জন। এ পর্যন্ত শনাক্তের হার ১৩ দশমিক ৫৭ শতাংশ।

করোনা আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৪৫৭ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ১৯ লাখ ৭৯ হাজার ৮০০ জন। সুস্থতার হার ৯৭ দশমিক ২৯ শতাংশ। গতকাল সুস্থতার হার ছিল ৯৭ দশমিক ২৭ শতাংশ।

এদিকে, রাজধানীসহ ঢাকা জেলায় গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৭১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৬০ জন। শনাক্তের হার ২ দশমিক ৮৯ শতাংশ। গতকাল শনাক্তের হার ছিল ৩ দশমিক ১৫ শতাংশ।