তেতুঁলিয়া সীমান্তে বিএসএফ কর্তৃক নিয়ে যাওয়া গরু ফেরত পেতে অসহায় কৃষকের আহাজারি  

প্রকাশ : 2024-06-24 18:29:21১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

তেতুঁলিয়া সীমান্তে বিএসএফ কর্তৃক নিয়ে যাওয়া গরু ফেরত পেতে অসহায় কৃষকের আহাজারি  

পঞ্চগড়ের তেতুঁলিয়া সীমান্ত এলাকা থেকে এক অসহায় কৃষকের চারটি গরু নিয়ে গেছে বিএসএফ বলে লিখিত অভিযোগ প্রদান করা হয়েছে। তিনি গরু পেতে গত ছয়দিন উপজেলা প্রশাসন ও পুলিশের দ্বারে দ্বারে ঘুরছেন। অভিযোগ প্রদাকারির নাম নজরুল ইসলাম পিতামৃত- অলি উদ্দীন গ্রাম নন্দগছ উপজেলা তেতুঁলিয়া।

তার অভিযোগমতে জানা যায়, তেতুঁলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়নের নন্দগছ গ্রামের বাসিন্দা নজরুল ইসলাম গত ১৯ জুন সকাল আনুমানিক আটটার দিকে সীমান্ত এলকার বর্গা নেওয়া জমিতে হাল চাষ দিতে গেলে হঠাৎ প্রকৃতির চাপে তিনি গরুর রেখে অন্যত্র যান।

এসময় তার অনুপস্থিতিতে ওই সীমান্তের ভিতরে এসে তার চারটি গরু বিএস এফ নিয়ে যায়। এসময় তিনি সেখানে এসে তা দেখতে পেয়ে বিএসএফ’র উদ্দেশ্যে ডাক দিলে বিএসএফ তার দিকে অস্ত্র তাক করেন। ঘটনার পরে তিনি উপজেলার সুকানি বিওপিতে মৌখিক ভাবে জানায়। এ ঘটনার পর বিজিবি সেই ঘটনাস্থল পরিদর্শন করেন এবং পতাকা বৈঠকের মাধ্যমে বিষয়টি ভারতীয় বিএসএফকে অবগত করান। পতাকা বৈঠকের পর প্রথম পর্যায়ে বিএসএফ বিষয়টি স্বীকার করলে গরু চারটি দিতে টালবাহানা করেছে। গরুর চারটির মধ্যে একটি গাই একটি বাছি ও দুটি আরিয়া।

অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করেছেন তেতুঁলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুজয় কুমার রায় । তিনি বলেন কৃষক নজরুল ইসলাম আমার সাথে দেখা করে অভিযোগ দিয়েছেন। আমি বিষয়টি উপজেলা নিবার্হী অফিসার কে জানিয়েছি। এদিকে সুকানি ক্যাম্পের কমান্ডারের মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন ‘ আমরা বিষয়টি নিয়ে চিঠি দিয়েছি। এটা নিয়ে কার্যক্রম চলছে ‘ এখনো চিঠির বিষয়ে তারা কিছু জানায়নি।

এবিষয়ে তেতুঁলিয়া উপজেলা নির্বাহী অফিসার মো.ফজলে রাব্বি মুঠো ফোনে জানান বিষয়টি নিয়ে আমি সুকানি ক্যাম্পের কমান্ডারের সাথে কথা বলেছি ‘ তিনি বলেছেন এ বিষয়টি নিয়ে তিন বার ফ্লাগ মিটিং করেছি তারা গরু নিয়ে যওয়ার বিষয়টি অস্বীকার করেছেন। তবে বিএসএফ’র একজন ক্যাম্প কমান্ডার আছে আমি তার সাথে কথা বলতে বলেছি। আমরা গরু ফেরতে সর্বোচ্চ চেষ্টা করছি।