ঠাকুরগাঁয়ে প্রতিমা ভাঙচুর: চক্রান্ত মনে করছেন সংস্কৃতিকর্মীরা

প্রকাশ : 2023-02-07 11:57:26১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

ঠাকুরগাঁয়ে প্রতিমা ভাঙচুর: চক্রান্ত মনে করছেন সংস্কৃতিকর্মীরা

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে এক রাতে ১২ প্রতিমা ভাঙচুরের ঘটনায় হামলাকারীদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানিয়েছে সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ ১৫টি সাংস্কৃতিক ফেডারেশন। সোমবার (৬ ফেব্রুয়ারি) এক যৌথ বিবৃতিতে একথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে একরাতে ১২টি প্রতিমা ভাঙচুরের ঘটনা যে সুপরিকল্পিত চক্রান্ত এবং সমাজের সম্প্রীতি নষ্টের জন্য দেশবিরোধী চক্রের কারসাজি; তা ব্যাখ্যার অপেক্ষা রাখে না। শক্ত হাতে এই অপরাধী চক্রের ঘৃণ্য অপৎপরতা দমনের জোর দাবি জানাচ্ছি। এই ঘটনা যারা ঘটিয়েছে তাদের খুঁজে বের করা কোনও কঠিন কাজ নয়।

চক্রান্তকারীদের বের করতে আইন-শৃঙ্খলা বাহিনীর যোগ্যতা ও দক্ষতা রয়েছে উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, এক্ষেত্রে কোনও ধরনের ব্যর্থতা ও শৈথিল্য জাতি বরদাশত করবে না। এক ধর্মের উপাসনালয়ে আঘাত সকল ধর্মের অবমাননা। আমরা স্থানীয় জনগণসহ দেশবাসীর ঐক্যবদ্ধ প্রতিরোধ দ্বারা বাংলাদেশের সম্প্রীতি কলুষিত করার সকল ষড়যন্ত্র রুখে দাঁড়াবার অঙ্গীকার পুনরায় ব্যক্ত করছি।'

বিজ্ঞাপন

বিবৃতিদাতা সাংস্কৃতিক ফেডারেশনগুলো হচ্ছে, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান, জাতীয় কবিতা পরিষদ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, বাংলাদেশ পথ নাটক পরিষদ, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদ, বাংলাদেশ চারুশিল্পী সংসদ, বাংলাদেশ সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদ, যাত্রা শিল্প উন্নয়ন পরিষদ, আইটিআই বাংলাদেশ কেন্দ্র, বাংলাদেশ অভিনয় শিল্পী সংঘ, বাংলাদেশ গ্রাম থিয়েটার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট এবং বাংলাদেশ শিশু সংগঠন ঐক্যজোট।