জিম্বাবুয়ের উদ্দেশে আকাশে উড়লো টাইগার ক্রিকেটাররা

প্রকাশ : 2021-06-29 10:07:13১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

জিম্বাবুয়ের উদ্দেশে আকাশে উড়লো টাইগার ক্রিকেটাররা

৮ বছর পর জিম্বাবুয়ের উদ্দেশে রওয়ানা হয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। মঙ্গলবার ভোরে ৪টা ২৫ মিনিটে কাতার এয়ারওয়েজের একটি বিমানে করে হারারের উদ্দেশ্যে আকাশে উড়লো টাইগার ক্রিকেটাররা।কাতারের দোহায় প্রায় ছয় ঘণ্টার ট্রানজিট রয়েছে। সেখান থেকে দল সরাসরি পৌঁছাবে জিম্বাবুয়ের হারারেতে। বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি সূত্র। 

নিউজিল্যান্ড, শ্রীলঙ্কাতে কোয়ারেন্টিন করতে হলেও জিম্বাবুয়েতে বাংলাদেশ দলকে কোনও কোয়ারেন্টিন করতে হচ্ছে না। পৌঁছানোর পরের দিন থেকেই অনুশীলনের সুযোগ পাচ্ছে সফরকারীরা। সবমিলিয়ে তামিম-মুশফিকরা ৩ ধাপে জিম্বাবুয়ে যাচ্ছেন। প্রথম ধাপে টেস্ট স্কোয়াডের ১৭জন গেলেন। পরিবারের সঙ্গে সময় কাটাতে ছুটিতে থাকা সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে জিম্বাবুয়েতে যাবেন ৩ জুলাই।


এছাড়া হেড কোচ রাসেল ডমিঙ্গো, পেস বোলিং কোচ ওটিস গিবসন, ফিল্ডিং কোচ রায়ান কুক, ট্রেনার ট্রেভর নিক লি ও ফিজিও জুলিয়ান ক্যালফেতোরা জিম্বাবুয়েতেই দলের সঙ্গে যোগ দেবেন। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিল্ডিং কোচ রায়ান কুক ও পেস বোলিং কোচ ওটিস গিবসনকে পায়নি বাংলাদেশ। পারিবারিক কারণে ছুটি নিয়েছিলেন তারা। এদিকে সাকিব-তামিমদের সঙ্গে নতুন যুক্ত হওয়া রঙ্গনা হেরাথ এবং অ্যাশওয়েল প্রিন্সও নিজ নিজ দেশ থেকে জিম্বাবুয়েতে যাবেন।

মঙ্গলবার জিম্বাবুয়েতে পৌঁছানোর পর দিন অনুশীলন করার সুযোগ পাবে মুমিনুলের দল। এর পর ৩ ও ৪ জুলাই সফরকারীরা দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। ৫ ও ৬ জুলাই অনুশীলন করে ৭ জুলাই মাঠে গড়াবে একমাত্র টেস্ট ম্যাচ। এরপর ১৬, ১৮ ও ২০ জুলাই অনুষ্ঠিত হবে তিন ওয়ানডে। ২৩, ২৫ ও ২৭ জুলাই তিনটি টি-টোয়েন্টিতে লড়বে বাংলাদেশ-জিম্বাবুয়ে। সব ম্যাচ হবে হারারেতে।

টেস্ট স্কোয়াড: মুমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাদমান ইসলাম অনিক, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন কুমার দাস, ইয়াসির আলী রাব্বি, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম ও মাহমুদউল্লাহ রিয়াদ।