জার্মানির হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলা, নিহত এক

প্রকাশ : 2022-01-25 10:22:08১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

জার্মানির হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ে বন্দুক হামলা, নিহত এক

জার্মানির হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ের একটি লেকচার হলে গুলির ঘটনায় একজন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও তিনজন আহত হয়েছেন। আহতদের অবস্থা গুরুতর। স্থানীয় সময় সোমবার (২৪ জানুয়ারি) এ ঘটনা ঘটে।

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, ১৮ বছর বয়সী হামলাকারী একজন জার্মান শিক্ষার্থী। তার কাছে দু’টি বন্দুক ছিল। একটি বন্দুক দিয়ে লেকচার হলে এলোপাতাড়ি গুলি চালান তিনি। হামলার একপর্যায়ে নিজের ওপরেই গুলি চালান তিনি। এতে তার মৃত্যু হয়।

পুলিশ প্রাথমিকভাবে চারজন আহত হওয়ার খবর জানিয়েছিল। পরে হাসপাতালে একজনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়। এদিকে জার্মান একটি গণমাধ্যম জানিয়েছে, হামলার পেছনে ধর্মীয় বা রাজনৈতিক কোনো উদ্দেশ্য থাকার আভাস পাওয়া যায়নি।

অন্যদিকে ওই হামলার পর হাইডেলবার্গ বিশ্ববিদ্যালয়ের নয়েনহাইমার ফেল্ড ক্যাম্পাসে বড় ধরনের অভিযান চালানো হয়েছে। উদ্ধারকর্মী ও জরুরি সেবার সঙ্গে সংশ্লিষ্টদের কাজের সুবিধার জন্য সাধারণ মানুষকে ওই এলাকা এড়িয়ে চলতে বলা হয়েছে।

পুলিশ জানিয়েছে, তারা মানহাইম শহরে ওই হামলাকারীর বাসায় তল্লাশি চালিয়েছে। সেখানে হোয়াটসঅ্যাপে পাঠানো হামলাকারীর একটি বার্তার খোঁজ পাওয়া গেছে। বার্তায় মানুষকে সাজা দেয়ার বিষয়টি উল্লেখ ছিল।