গ্রামে গঞ্জে তালের শাঁস বিক্রির হিড়িক, কদর তুঙ্গে

প্রকাশ : 2022-05-22 15:49:51১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

গ্রামে গঞ্জে তালের শাঁস বিক্রির হিড়িক, কদর তুঙ্গে

মাদারীপুর জেলার ৪টি উপজেলা ও ১টি থানার গ্রামে গঞ্জে বিভিন্ন পয়েন্টে এবার তালের শাঁস বিক্রির হিড়িক পড়েছে। ভাপসা গরমে এ তালের শাঁসের কদর তুঙ্গে উঠেছে। 

মাদারীপুর জেলা সদর,কালকিনি উপজেলা,রাজৈর উপজেলা ও শিবচর উপজেলা এবং নবগঠিত ডাসার থানার গ্রামে গঞ্জের হাট-বাজার ও প্রত্যন্ত গ্র্রামগঞ্জে বা হাটবাজারে  বেরিয়ে পড়েছেন  খেটে খাওয়া লোকজন। জীবিকার তাগিদে ছুটে চলছে  যেই যার যার গতিতে। মাদারীপুর জেলার প্রত্যন্ত এলাকায়  বেশ কদিন  থেকে বিভিন্ন হাট বাজারে,পাড়া-মহল্লায় সুস্বাদু তালের শাঁস বিক্রি করে যাচ্ছে বিক্রেতারা। এটি জনপ্রিয় সব মানুষের কাছে। তালের শাঁসে রয়েছে গুণও। শুধু শাঁস নয়। রস, গুড়, পাকা তাল, পিঠা এসব অত্যন্ত মজাদার খাবার।  মৌসুমী ফলের মধ্য তাল শাঁসেরও কদর বেড়েছে।

সরেজমিনে মাদারীপুর জেলার বিভিন্ন উপজেলা ও জেলা শহরের বিভিন্ন অ লের  বাজারসহ বিভিন্ন হাট-বাজার রাস্তাঘাট, ফুটপাতসহ নানান জায়গায়  চোখে পড়ে সুস্বাদু তালের শাঁস। তালের শাঁস ফলটি ধারালো ‘দা’ দিয়ে কেটে শাঁস  বের করে দিচ্ছে বিক্রেতারা।  ক্রেতাদের চাহিদা কম নয় কিন্তু। 

শহরের পৌরসভার সামনে তালের শাঁস বিক্রেতা ছফেল শিকদার  জানান, প্রতিটি তালে ৩/৪ টি শাঁস থাকে। এটি ১৫ থেকে ২০ টাকায় বিক্রি হয়। গরমে শাঁসের কদর একটু ভিন্ন। এসব তালের শাঁস গ্রামা ল থেকে  এন ঘুওে ঘুওে বিভিন্ন এলাকায়  বিক্রি করছেন তারা।