গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আজমত উল্লা এবং জায়েদা খাতুনের মধ্যে প্রতিন্দ্বন্দিতা হতে পারে

প্রকাশ : 2023-05-25 20:27:30১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আজমত উল্লা এবং জায়েদা খাতুনের মধ্যে প্রতিন্দ্বন্দিতা হতে পারে

বাংলাদেশের গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। সন্ধ্যা পর্যন্ত বিভিন্ন কেন্দ্র থেকে যে ফলাফল পাওয়া যাচ্ছে, তাতে আওয়ামী লীগ প্রার্থী আজমত উল্লা এবং স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুনের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস মিলছে।

সর্বশেষ ফলাফল অনুযায়ী মূলত আজমত উল্লা এবং জায়েদা খাতুনের মধ্যে প্রতিন্দ্বন্দিতা হতে পারে বলে মনে হয়েছে। 

এখন চলছে ভোট গণনার কাজ। ভোটগ্রহণ হয়েছে ইলেক্ট্রনিক ভোটিং মেশিন বা ইভিএম-এর মাধ্যমে। বেশ কয়েকটি কেন্দ্রে ইভিএম নিয়ে বিড়ম্বনায় পড়ার কথা জানিয়েছেন ভোটাররা।

গাজীপুর থেকে বিবিসি বাংলার সংবাদদাতা জানিয়েছেন, বিকাল ৪টায় ভোটগ্রহণ শেষ হবার কথা থাকলেও কয়েকটি ভোটকেন্দ্রে তখনও পর্যন্ত অনেকে ভোট দিতে পারেননি।

তাদের অভিযোগ, ইভিএম জটিলতায় ভোট দিতে দেরি হওয়ায় ভোট গ্রহণ হয়েছে ধীরগতিতে। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়েও তারা ভোট দিতে পারেননি বিকাল ৪টার মধ্যেও।

নির্বাচনের পরিবেশে নিয়ে ভোটারদের মধ্যে কোনও অভিযোগ না থাকলেও ইভিএম নিয়ে বেশ ক্ষোভ দেখা গেছে কেন্দ্রগুলোতে। ইভিএমের কারণ ভোট দিতে প্রত্যেকটা ভোটারের ১০-১৫ মিনিট সময় লেগেছে বলে জানান মি. সরকার। এরকম অভিযোগ এসেছে অনেক ভোটারের কাছ থেকেই।

ভোটকেন্দ্রে থাকা প্রিজাইডিং অফিসাররাও কিছু কেন্দ্রে টেকনিক্যাল সমস্যার কথা স্বীকার করেছেন। এছাড়া যারা ভোটার তাদের অনেককে বিশেষ করে বয়স্কদের ইভিএম এর ব্যবহার বুঝাতেও সময় লেগেছে বলে ভোট গ্রহণে ধীরগতি ছিল বলে জানান কর্মকর্তারা।

আর ভোটগ্রহণ ধীরগতিতে এগুনোর কারণে অনেক কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন দেখা যায়। যদিও ভোটকেন্দ্রে থাকা ভোটাররা বিকাল চারটার মধ্যে ভোট দিতে পারেননি- তবে তাদের সবাই ভোট নেওয়া হবে বলে জানা গেছে।

সকাল আটটার দিকে ভোটকেন্দ্রের বাইরে ভোটারদের লাইন চোখে পড়লেও সাড়ে আটটার পর থেকে ভিড় কমতে থাকে। তবে দুপুরের পর থেকে ভোটারদের সংখ্যা বাড়তে থাকে।

সাবেক মেয়র জাহাঙ্গীর আলম, যার মা স্বতন্ত্র মেয়র প্রার্থী জায়েদা খাতুন। মি. আলম ভোট দেয়ার পর বলেছেন তিনি শেষ পর্যন্ত নির্বাচনের মাঠে থাকবেন।

“অনেকেই গোপনে হুমকি দেয়ার চেষ্টা করেছে তাতে কিছু আসে যায় না। সরকার ও নির্বাচন কমিশন বলেছে তারা এই ভোটটা সুষ্ঠু করবে -শেষ পর্যন্ত দেখবো”।

ইভিএমে ভোটগ্রহণে ধীরগতির প্রসঙ্গে মি.আলম বলেন “অনেকে হয়তো কৌশল অবলম্বন করবে, ভোটতো চারটায় শেষ। আমরা মনে করি তারা এটা তাড়াতাড়ি রেজাল্ট দিতে পারে। আমরা দেখবো এটা কি তারা রাতে দেয় নাকি দিনে দেয়। সেটা দেখার জন্য অপেক্ষা করবো”।