খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করলেন বিএনপির সিনিয়ার নেতৃবৃন্দ

প্রকাশ : 2021-07-22 09:45:24১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করলেন বিএনপির সিনিয়ার নেতৃবৃন্দ

কোভিড থেকে মুক্ত হওয়ার পর এখন খালেদা জিয়া ‘মোটামুটি ভালো’ আছেন বলে জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বুধবার (২১ জুলাই) রাতে গুলশানের বাসায় বিএনপি চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাতের পর মহাসচিব সাংবাদিকদের একথা বলেন।

তিনি বলেন, আমরা অত্যন্ত সৌভাগ্যবান। তিনি কোভিডে অসুস্থ হওয়ার পরে প্রকৃতপক্ষে এক বছর পরে আমরা সবাই একসঙ্গে ঈদের দিন ম্যাডামের সঙ্গে সাক্ষাত করার সুযোগ পেয়েছি। ম্যাডাম এমনিতেই কোভিডের পরে ভালো আছেন মোটামুটি। তিনি ভ্যাকসিন নিয়েছেন সেজন্য কিছুটা টেম্পারেচার আছে। এটা ভ্যাকসিনের জন্য হয়েছে। আমরা যেটা বরাবরই বলে আসছি এবং ডাক্তার সাহেবদের যেটা পরামর্শ সেটা হলো তার উন্নত চিকিৎসা দরকার উন্নত সেন্টারে। এটা খুবই বেশি প্রয়োজন তার।

দেশবাসীর জন্য খালেদা জিয়ার কোনো বার্তা আছে কিনা প্রশ্ন করা হলে বিএনপি মহাসচিব বলেন, দেশবাসীর কাছ থেকে তিনি দোয়া চেয়েছেন এবং ঈদের দিনে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন। করোনা থেকে যাতে দেশ মুক্ত হতে পারে সেজন্য আল্লাহতালার কাছে তিনি দোয়া চেয়েছেন।

রাত ৮টায় মহাসচিবের নেতৃত্বে স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান গুলশানের ‘ফিরোজা’য় প্রবেশ করেন। এক ঘণ্টা সাক্ষাত শেষে বেরিয়ে আসেন রাত ৯টা ১৫ মিনিটে।

এই সাক্ষাতের সময়ে খালেদা জিয়ার চিকিৎসক অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেনও ছিলেন।

দলের স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও ইকবাল হাসান মাহমুদ টুকু নিজ নিজ এলাকায় থাকায় এই সাক্ষাতে অনুপস্থিত ছিলেন।

দীর্ঘ এক বছর পর স্থায়ী কমিটির সদস্যদের এই সাক্ষাত হলো। সর্বশেষ সাক্ষাত হয় গত বছরের কোরবানির ঈদের দিন।  

গত বছর দুই ঈদে খালেদা জিয়ার সঙ্গে নেতাদের সাক্ষাত হলেও এ বছরের রমজানের ঈদ তারা সাক্ষাত করতে পারেননি। ওই সময়ে করোনা পরবর্তী জটিলতা নিয়ে বিএনপি চেয়ারপারসন এভারকেয়ার হাসপাতালে ভর্তি ছিলেন ৫৩ দিন।