কাউনিয়া মেডিকেলে বিজয় দিবসে নামে মাত্র উন্নত মানের খাবার

প্রকাশ : 2022-12-17 18:04:43১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

কাউনিয়া মেডিকেলে বিজয় দিবসে নামে মাত্র উন্নত মানের খাবার

কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মহান বিজয় দিবসে রোগীদের জন্য উন্নত মানের খাবার পরিবেশন করার কথা থাকলেও খাদ্য সরবরাহকারী অধিক মুনাফার কারনে নামে মাত্র উন্নত মানের খাবার পরিবেশন করে। খাদ্য সরবরাহকারী বাঙ্গালী জাতির মহান বিজয় দিবসে রোগীদের নামমাত্র উন্নত খবার পরিবেশন করলেও কর্তৃপক্ষ যেন নিরব দর্শক।

সরেজমিনে কাউনিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে  গিয়ে রোগীদের সাথে কথা বলে এবং সরবরাহকৃত খাবার দেখে মনে হয়েছে এসব দেখার যেন কেউ নেই। স্বাস্থ্য কমপ্লেক্সে  গিয়ে আবাসিক মেডিকেল অফিসার কে না পেয়ে উপস্থিত নার্সদের জিজ্ঞাসাবাদ করলে তারা জানান, তারা দ্বিতীয় সিফটে এসেছেন এবং এটি দেখা তাদের কাজ নয়। রোগিরা জানান, নাম মাত্র পোলাউ একপিচ মুরগীর (কক অথবা পাকিস্তানী), একটি ডিম সিদ্ধ,একটু ডাল ও একটি মিষ্টি দেয়া হয়েছে। অনেকেরই প্রশ্ন এটি যদি উন্নত খাবার হয় তাহলে দৈনন্দিন রোগীদের কি ধরনের খাবার পরিবেশন করা হয়? সরবরাহকারী এভাবে মুনাফা লুটলেও এসব দেখার যেন কেউ নেই। 

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মীর হোসেন এর কাছে উন্নতমানের খাবারের বিষয়ে জানতে চাইলে তিনি জানান, আমি অসুস্থ্য, আবাসিক মেডিকেল অফিসারকে বিষয়টি দেখতে বলেছি। তারপরও যদি এধরনের কোন অনিয়ম হয়ে থাকে তবে সরবরাহকারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে। এই অনিয়মের বিষয়ে কি ব্যবস্থা গ্রহন করবে কর্তৃপক্ষ তা এলাবাসী জানতে চায়।