করোনা রোগীদের জন্য রেড ক্রিসেন্টের ফ্রি অ্যাম্বুলেন্স 

প্রকাশ : 2021-07-08 21:52:54১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

করোনা রোগীদের জন্য রেড ক্রিসেন্টের ফ্রি অ্যাম্বুলেন্স 

বাগেরহাটে করোনা আক্রান্ত রোগীদের জন্য বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির বাগেরহাট ইউনিটের উদ্যোগে ফ্রি অ্যাম্বুলেন্স সেবা চালু করা হয়েছে। বুধবার বিকালে শহরের স্বাধীনতা উদ্যানের সামনে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়। অসহায় মানুষ ও জরুরি মুহূর্তে সেবা দানের জন্য এ উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিয়েছেন রেড ক্রিসেন্ট বাগেরহাট ইউনিটের সাধারণ সম্পাদক তালুকদার নাজমুল কবীর ঝিলাম। 

তালুকদার নাজমুল কবীর বলেন, বাগেরহাটের মানুষের জন্য রেড ক্রিসেন্ট ইউনিটের প¶ থেকে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। আমাদের নির্ধারিত নম্বরে ফোন করলে অ্যাম্বুলেন্স পৌঁছে যাবে রোগীর বাড়িতে। ফ্রি সেবা পাওয়া যাবে ২৪ ঘণ্টাই। এজন্য কল করতে হবে-০১৭৬০-১১৬৮৫৪-এ নম্বরে। এছাড়া করোনাকালীন সময়ে রেড ক্রিসেন্ট বেশ কিছু উদ্যোগ নিয়েছে। এর মধ্যে রয়েছে করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন করোনা আক্রান্তদের দেখভাল করা, স্বজনদের খাবার দেওয়া, করোনা আক্রান্তদের বাড়িতে অক্সিজেন ভর্তি সিলিন্ডার পৌঁছে দেওয়া। তিনি বলেন, আমাদের স্বেচ্ছাসেবকরা লোকজনকে করোনা স্বাস্থ্য বিধি মেনে চলতে গণসংযোগ, প্রচার-প্রচারণার পাশাপশি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছে। 

বাগেরহাট রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান শরিফুল ইসলাম জুয়েল বলেন, আমরা রেড ক্রিসেন্টের যুব সদস্য। আমরা আর্তমানবতার সেবায় নিয়োজিত। এই করোনাকালীন সময়ে আমাদের স্বেচ্ছাসেবকরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্ত মানুষকে সাহায্যে করছে। 

এদিকে, বাগেরহাট রেড ক্রিসেন্ট ইউনিটের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন সচেতন মহল।