উরুগুয়েকে টাইব্রেকারে হারিয়ে কোপার সেমিফাইনালে কলম্বিয়া

প্রকাশ : 2021-07-04 08:30:50১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

উরুগুয়েকে টাইব্রেকারে হারিয়ে কোপার সেমিফাইনালে কলম্বিয়া

কোপা আমেরিকার তৃতীয় কোয়ার্টার ফাইনালে এসে অবশেষে হাড্ডাহাড্ডি লড়াই দেখা গেল। বল দখলের লড়াইয়ে সমানে-সমান।


আক্রমণেও প্রায় তাই। পরে টাইব্রেকারে ব্যবধান গড়ে দিলেন গোলরক্ষক ডেভিড ওসপিনা। তার নৈপুণ্যে পেনাল্টি শুট আউটে উরুগুয়েকে ৪-২ গোলে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে উঠল কলম্বিয়া। এর আগে ব্রাসিলিয়ার মানে গারিঞ্চায় বাংলাদেশ সময় ভোরে শুরু হওয়া ম্যাচের নির্ধারিত সময় ছিল গোলশূন্য ড্র।

এদিন টাইব্রেকারে কলম্বিয়ার চার শটের সবকটিই পেয়েছে জালের দেখা। কিন্তু উরুগুয়ের চার শটের মাত্র দুটিতে হয়েছে গোল; তাদের হোসে হিমেনেস ও মাতিয়াস ভিনার শট ঠেকিয়ে জয়ের নায়ক ওসপিনা।  

মূল ম্যাচে কলম্বিয়া প্রথম উল্লেখযোগ্য সুযোগও পায় । তবে দ্বাদশ মিনিটে উইরিয়াম তেসিয়োর হেড ক্রসবারের একটু ওপর দিয়ে যায়। ৩৩তম মিনিটে ডি-বক্সের মধ্যে থেকে উরুগুয়ের মিডফিল্ডার আরাসকায়েতার নেওয়া শটও হয় লক্ষ্যভ্রষ্ট।

খেলার ৬০তম মিনিটে ভালো পজিশনে বল পেয়ে প্রতিপক্ষের পায়ে মেরে হতাশ করেন লুইস সুয়ারেস। ৭৩তম মিনিটে কলম্বিয়ার স্ট্রাইকার দুভান জাপাতার জোরালো হেড কোনোমতে পা দিয়ে ঠেকান ফের্নান্দো মুসলেরা।

তবে বাকি সময়ে আর তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি কেউ। পরে টাইব্রেকারে প্রতিযোগিতার রেকর্ড চ্যাম্পিয়নদের বিদায় করে উল্লাসে ভাসে কলম্বিয়া।

শিরোপা নির্ধারণী ম্যাচে যাওয়ার লড়াইয়ে আর্জেন্টিনা ও ইকুয়েডরের মধ্যে বিজয়ীর বিপক্ষে খেলবে কলম্বিয়া।