উত্তরায় হকারদের সড়ক অবরোধ

প্রকাশ : 2022-01-08 14:12:09১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

উত্তরায় হকারদের সড়ক অবরোধ

উচ্ছেদ বন্ধ ও স্থায়ী পুনর্বাসন দাবিতে রাজধানীর উত্তরায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন হকাররা। আজ শনিবার সকাল ১০টার দিকে উত্তরার রবীন্দ্র সরণিতে জড়ো হয়ে তাঁরা বিক্ষোভ শুরু করেন। পড়ে দুপুরে তাঁরা সড়ক অবরোধ করেন।

রবীন্দ্র সরণিতে জড়ো হওয়ার পর হকাররা উত্তরার রাজলক্ষ্মী বাসস্ট্যান্ডসংলগ্ন এলাকায় ঢাকা-১৮ আসনের সাংসদ হাবিব হাসানের কার্যালয়ের সামনে অবস্থান নেন।এ সময় উচ্ছেদ বন্ধ ও স্থায়ী পুনর্বাসন দাবিতে বিক্ষোভ ও স্লোগান দিতে দেখা যায় তাঁদের। এরপর দুপুর সোয়া ১২টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবস্থান নেন তাঁরা। হকাররা অবস্থান নেওয়ায় সড়কের দুই দিকের যান চলাচল বন্ধ রয়েছে।

হকারদের নেতা ও উত্তরা পশ্চিম থানা কৃষক লীগের যুগ্ম সম্পাদক রাসেল মণ্ডল বলেন, কয়েক দিন ধরে উত্তরার বিভিন্ন এলাকায় হকারদের উচ্ছেদ করা হচ্ছে। তাঁরা হকারদের স্থায়ী পুনর্বাসন চান।

একাধিক হকার ও ক্ষুদ্র ব্যবসায়ী বলেন, করোনার সময় তাঁরা ব্যবসা করতে না পেরে ক্ষতিগ্রস্ত হয়েছেন। বিভিন্ন সমবায় সমিতি ও আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে ব্যবসা করেন তাঁরা। এখন যদি তাঁদের পুনর্বাসন না করে উচ্ছেদ করা হয়, তাহলে তাঁরা পথে বসবেন। এ ছাড়া দেনাও পরিশোধ করতে পারবেন না।

রাজলক্ষ্মী এলাকার দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) আকতারুজ্জামান বলেন, হকাররা প্রায় আধা ঘণ্টা ধরে সড়কের দুই পাশে বসে বিক্ষোভ করছেন। এ কারণে সড়কের উভয় দিকে আপাতত যান চলাচল বন্ধ। হকারদের সঙ্গে কথা বলে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছেন তাঁরা।