ঈদে এক জেলা থেকে অন্য জেলায় মোটরসাইকেলে যাওয়া যাবে না

প্রকাশ : 2022-07-04 15:48:46১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

ঈদে এক জেলা থেকে অন্য জেলায় মোটরসাইকেলে যাওয়া যাবে না

পদ্মা সেতু উদ্বোধনের পরদিনই সেতুটির ওপর মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ করেছিল সেতু কর্তৃপক্ষ। এবার আসন্ন ঈদুল আজহাকে কেন্দ্র করে সারাদেশে মোটরসাইকেল চলাচলে কঠোর নির্দেশনা দিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। অনুমোদিত এলাকার বাইরে মোটরসাইকেল রাইড-শেয়ারিং করা যাবে না এবং পবিত্র ঈদুল আজহার আগের তিনদিন, ঈদের দিন এবং ঈদের পরের তিনদিন সারাদেশের মহাসড়কে যৌক্তিক কারণ ছাড়া মোটরসাইকেল চালানো যাবে না। পাশাপাশি এক জেলায় রেজিস্ট্রেশনকৃত মোটরসাইকেল অন্য জেলায় চালানো যাবে না। তবে যৌক্তিক ও অনিবার্য প্রয়োজনে পুলিশের অনুমতি নিয়ে মোটরসাইকেল চালানো যাবে।

এবারের ঈদযাত্রা নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে গতকাল রোববার (৩ জুলাই) সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত হয়েছে। সভা থেকে আরও জানানো হয়, ঈদুল আজহার আগের ৩ দিন, ঈদের দিন এবং ঈদের পরের ৩ দিন- এই ৭ দিন মহাসড়কে মোটরসাইকেল চালানো যাবে না।

এছাড়া এই ৭ দিন দেশের কোনো মহাসড়কে ভারী পণ্যবাহী ট্রাক, লরি ও কাভার্ডভ্যান চলাচল করতে পারবে না। তবে নিত্যপণ্য, ওষুধ, জ্বালানি তেল, পশুবাহী ট্রাক, রপ্তানি পণ্য, গার্মেন্টস সামগ্রী, পচনশীল দ্রব্য বহন করা যানবাহন চলাচল করতে পারবে। এই সকল নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে বলে জানানো হয়।