ইতালিতে হতদরিদ্র বাংলাদেশীদের গৃহনির্মাণের জন্য তহবিল সংগ্রহের উদ্বোধন 

প্রকাশ : 2022-03-15 11:11:49১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

ইতালিতে হতদরিদ্র বাংলাদেশীদের গৃহনির্মাণের জন্য তহবিল সংগ্রহের উদ্বোধন 

বাংলাদেশের হতদরিদ্র গৃহহীনদের জন্য এক টাকায় স্বপ্নপূরণ নামের একটি নতুন সেবামূলক কাজের উদ্বোধন করা হয়। এই প্রথমবারের মতো  ইতালি নর্দ এর একমাত্র স্থায়ী শহীদ মিনার চত্বরে পাদোভার সবুজ বাংলা এসোসিয়েশন এই মহতি কার্যক্রমটি শুরু করেন। 
 
সংগঠনের সভাপতি সাইদুর রহমান ফখরুল এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক কামরুল মজুমদার এর পরিচালনায় ও মহিউদ্দিন জন্টুর প্রাণবন্ত উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় মেয়রের পক্ষে কমুনির  বিশেষ  প্রতিনিধি আছেসসরে কলতুরালে সিনরা সারা রানজাতো।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শহীদ মিনারের আর্কিটেক্ট ইভান ইবছট্রাইবিজের ও দানিয়েলে।এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় কমুনির কর্মকর্তাগণ, ইতালির ভেনিস বাংলা স্কুলের সভাপতি সৈয়দ কামরুল সারোয়ার, মনফালকনে বাংলা স্কুলের সভাপতি খন্দকার নুরুল আমিন, ত্রেভিজো বাংলা স্কুলের সভাপতি কামরুল হাসান রাসেল সহ স্থানীয় প্রবাসী বাংলাদেশিরা উপস্থিত ছিলেন । প্রশাসনীক জটিলতায় অনুমতি না পাওয়ার কারনে ২১ ফেব্রুয়ারিতে শহীদ মিনারে শ্রদ্ধা না জানাতে পারায়,  অনুমতিক্রমে অনুষ্ঠানে সংগঠনের সদস্য বৃন্দ, অতিথি ও ইতালিয়ানদের সাথে নিয়ে স্থায়ী শহীদ মিনারে ভাষা শহীদদের স্মরণে  পুষ্পস্তবক অর্পণ করেন স্হানীয় ইতালিয়ান প্রশাসনিক কর্মকর্তা, সামাজিক ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ।