ইংল্যান্ডের কাছে লড়াই করে হারল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

প্রকাশ : 2023-11-18 10:34:47১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

ইংল্যান্ডের কাছে লড়াই করে হারল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

ইংলিশ যুবাদের সঙ্গে লড়াই জমিয়ে তুলেছিল বাংলাদেশের যুবারা। ভারতের মুলাপাডুতে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের ৩২২ রানের পাহাড় ডিঙাতে নেমে আশিকুর রহমান শিবলি, অধিনায়ক আহরার আমিন, পারভেজ রহমান জীবনের ষাট ছোঁয়া তিনটি ইনিংসে তো জয়ও উঁকি দিচ্ছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। কিন্তু জয়টা আর ধরা দেয়নি আহরার আমিনদের। তিন হাফসেঞ্চুরিতে ৩০৯ রানে থেমে ১৩ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশের যুবাদের।
 
ভারতের চার দলীয় আসরে আহরারদের এটা দ্বিতীয় হার। একমাত্র জয় ভারত ‘বি’ অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে। প্রথম ম্যাচে ভারত ‘এ’ অনূর্ধ্ব-১৯ দলের কাছেও হেরেছিল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। টস জেতে বাংলাদেশ দল, প্রথমে ব্যাটিংয়ে পাঠায় ইংল্যান্ড যুবাদের।

ইকবাল হোসেন ইমন চতুর্থ বলে জায়ডন ডেনলি এবং মারুফ মৃধা চতুর্থ ওভারে প্রতিপক্ষ অধিনায়ক বেন ম্যাককিনিকে ফিরিয়ে দারুণ শুরু এনে দেন বাংলাদেশ দলকে। কিন্তু হামজা শেখ এবং নোয়াহ থাইন তৃতীয় উইকেটে ২২৫ রানের জুটি গড়ে দুর্দান্তভাবে ম্যাচে ফেরায় ইংলিশ দলটিকে। ১২৬ রান করা হামজাকে ফিরিয়ে জুটিটা ভাঙেন ইকবাল হোসেন ইমন। ৮৮ রান করা থাইনকে শিকার বানান জিসান আলম।

থাইনের আউটের পর পরের ৯ ওভারে ৫ উইকেট হারিয়ে আরো ৭০ রান যোগ করে সোয়া তিন শ হয় ইংলিশ যুবাদের স্কোর। ইকবাল হোসেন ইমন ৬২ রানে ৪টি আর মারুফ মৃধা নেন ৭১ রানে ৩ উইকেট। 

বড় লক্ষ্যের পিছু ছুটতে নেমে আশকুরি রহমান শিবলির (৭২ বলে ৬২) হাফসেঞ্চুরি এবং জিসান আলমের ৪ ছক্কায় ২৮ বলে ৪১ রানের ক্যামিওতে জয়ের পথেই থেকে বাংলাদেশ যুবারা। ২৬ ওভারে তারা তুলেছিল ৪ উইকেটে ১৪৩ রান। এরপর অধিনায়ক আহরার আমিনের ২টি ছক্কা এবং ৬টি চারে ৭০ বলে ৬৬ এবং পারভেজ রহমান জীবনের ৪টি ছক্কা এবং ৫টি চারে ৩৯ বলে ৬০ রানের ঝোড়ো ইনিংসে জয়টাও উঁকি দিচ্ছিল বাংলাদেশ দলকে।

৪৬ ওভারে দলের স্কোর ছিল ৮ উইকেটে ২৯২। জিততে হলো শেষ ২৪ বলে তখন দরকার ৩১ রান। অসম্ভব তো নয়! কিন্তু শেষ দুই উইকেটে তারা যোগ করতে পেরেছে আর মাত্র ১৭ রান।