আমি তোমাদের দেশে যেতে চাই: বাঁধনকে টাবু

প্রকাশ : 2022-09-25 11:49:59১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

আমি তোমাদের দেশে যেতে চাই: বাঁধনকে টাবু

মাসখানেকের ব্যবধানে আরেকটি টিজার এসেছে আজমেরী হক বাঁধন অভিনীত বলিউডি সিনেমা ‘খুপিয়া’র। এবার টিজার দেখে রীতিমতো চমকে যান বাংলাদেশের আলোচিত এই অভিনেত্রী। কারণ হিসেবে জানালেন, ‘টাবুর মতো এত বড় মাপের একজন অভিনয়শিল্পী যখন আমার অভিনীত চরিত্রের বর্ণনা করেন, তখন চমকে না গিয়ে উপায় আছে! সত্যিই এটা আমার জন্য ভীষণ রোমাঞ্চকর একটি ঘটনা। আজকের সকালটাই আমার রাঙিয়ে দিয়েছেন তিনি। আমি ভীষণ ভীষণ অভিভূত।’ 

আজ শনিবার সকালে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্সের অফিশিয়াল ফেসবুক পেজে ১ মিনিট ২৪ সেকেন্ডের টিজারটি প্রকাশ করা হয়েছে। যেখানে দেখা যায়, সিগারেট ফুঁকতে থাকা বলিউড অভিনেত্রী টাবু রহস্যভরা কণ্ঠে ‘খুপিয়া’ চলচ্চিত্রে বাঁধন অভিনীত চরিত্র সম্পর্কে ধারণা দিচ্ছেন। এভাবে চরিত্রের ধারণা দেওয়ার ব্যাপার বাঁধন ও তাঁর ভক্ত–শুভাকাঙ্ক্ষীদের মধ্যে ভীষণ রকম ভালো লেগেছে।

নতুন টিজারে টাবুকে বলতে শোনা যায়, ‘ও যখন হাঁচি দিত, একসঙ্গে তিনবার দিত। গলার হাড়ে যে একটি গর্ত থাকে, সেখানে ওর খুব সুন্দর একটি তিল ছিল। ও রকম তিলের মতো আরেকজন ছিল আমাদের জীবনে। কিন্তু তার সম্পর্কে ধারণা—না অক্টোপাসের ছিল, না আমার।’  ‘খুপিয়া’ চলচ্চিত্রে বাঁধন অভিনীত চরিত্রের নাম অক্টোপাস।

এ মুহূর্তে চট্টগ্রামে একটি ওয়েব সিরিজের শুটিংয়ে ব্যস্ত সময় পার করছেন বাঁধন। সেখান থেকে শনিবার সকালে বাঁধন বললেন, ‘নিঃসন্দেহে এটা আমার জন্য অনেক বড় সারপ্রারইজ। একই সঙ্গে অবশ্যই আনন্দের। আমি জানতাম না টাবুর মতো অভিনয়শিল্পীর বর্ণনায় আমার চরিত্র টিজারে উপস্থাপন করা হবে। প্রথম টিজার মুক্তির পর তো আমি আবার শুটিং করতে মুম্বাই গিয়েছিলাম, তখন টাবুর ভ্যানিটি ভ্যানে বসে কিছুক্ষণ গল্প হয়। তিনি বলছিলেন, প্রথম টিজারে তোমার শর্টটা খুব ভালো হয়েছে। তার মুখে এমন কথা শুনে আমি তো তো খুব খুশি। সবাই ভাবতে পারেন, হয়তো বলছে আরকি। কিন্তু আমার জন্য একজন টাবুর প্রশংসা অনেক বিশাল বিষয়। তাঁর মতো অভিনয়শিল্পী আমাকে এভাবে আদর করবেন, অভিনয়ের প্রশংসা করবেন—এসব ভালো না লেগে উপায় আছে। সবচেয়ে বড় কথা তিনি আমাকে অত্যন্ত আন্তরিকভাবে গ্রহণ করেছেন। তাঁর আমার সঙ্গে এত ভালো না হলেও কিছু আসে যায় না। ভালোবেসে তিনি আমার মনটাই কেড়ে নিয়েছেন। আমার সঙ্গে হয়তো আর কোনো দিন তাঁর কাজ হবে না। এত বড় মাপের শিল্পী হয়েও তিনি আমাকে যে সম্মান দিয়েছেন, তা মন থেকে মুছে যাবে না। তিনি আমাকে কয়েকবার এ–ও বলেছেন, ‘আমি তোমাদের দেশে যেতে চাই।’ আমিও বলেছি, ‘তোমার কোনো ধারণা নেই, তোমার কী পরিমাণ ভক্ত আমার দেশে আছে।’

‘খুপিয়া’ নির্মাণ করেছেন বলিউডের বিশাল ভরদ্বাজ। স্পাই থ্রিলারধর্মী এই ছবি নির্মিত হয়েছে অমর ভূষণের গুপ্তচরবৃত্তির ওপর লেখা উপন্যাস ‘এসকেপ টু নাউহোয়্যার’ অবলম্বনে, সিনেমাটি ভারতীয় গোয়েন্দা বাহিনীর কর্মকর্তা কৃষ্ণা মেহরাকে (টাবু) ঘিরে। এতে টাবু ও বাঁধন ছাড়াও অভিনয় করেছেন আশিষ বিদ্যার্থী, আলী ফজল প্রমুখ। বাঁধন জানিয়ে রাখলেন, আগামী বছরের শুরুতে নেটফ্লিক্সে ছবিটি মুক্তির সম্ভাবনা রয়েছে।