আদমদীঘিতে ছিনতাই ঘটনায় ১২ জনের নাম উল্লেখ করে মামলা

প্রকাশ : 2022-09-22 19:25:52১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

আদমদীঘিতে ছিনতাই ঘটনায় ১২ জনের নাম উল্লেখ করে মামলা

বগুড়ার আদমদীঘিতে গার্মেন্টস ব্যবসায়ী সহোদর ভাইয়ের পথরোধ করে ছিনতাইয়ের ঘটনায় ১২ জনের নাম উল্লেখ করে জেলার বিজ্ঞ জুডিসিয়াল ম্যাজিস্টেট আদালতে একটি মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় উপজেলার লক্ষীপুর গ্রামের বাসিন্দা ও ভুক্তভোগী গার্মেন্টস ব্যবসায়ী তাজুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেন। আদালতের বিচারক অনন্যা রায় মামলাটি আমলে নিয়ে বগুড়া পিবিআইকে তদন্ত করার নির্দেশ দিয়েছেন বলে বৃহস্পতিবার দুপুরে বাদীর আইনজীবি রুহুল আমীন বাবু বিষয়টি নিশ্চিত করেছেন। মামলার আসামিরা হলো- উপজেলার নসরতপুর ইউপির লক্ষীপুর গ্রামের ইমরান (২১), সাগর (২৫), শাহীন (৩৫), মোহন (১৯), দোস (২৬), মতিউর (৩৮), আজিজার (৫৫), বকুল (৪৫), ফরিদুল (৩৮), মেহেদী (২২), মহসিন (৩২) ও মকছেদ (৪২)।

মামলা সূত্রে জানাযায়, মামলার বাদী তাজুলের উপজেলার নসরতপুর বাজারে আলহাজ¦ মার্কেটে ‘চয়েস গার্মেন্টস’ নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। প্রতিদিনের মতো গত ১১ সেপ্টেম্বর রাত সাড়ে ৮টায় তিনি ও তার আপন ছোট ভাই রাজু ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে বাড়ি ফিরছিলেন। এসময় লক্ষীপুর গ্রামের জনৈক বাবুর বাড়ির সামনে তারা পৌঁছা মাত্র পূর্বপরিকল্পিতভাবে বাদীর ব্যবসা প্রতিষ্ঠানের পুঁজির ৩৫হাজার টাকা, তাদের কাছে থাকা ৩৮ হাজার টাকা মূল্যের ২টি স্মার্টফোন ছিনিয়ে নেয় এবং আসামীরা দেশীয় অস্ত্র দিয়ে মারপিট করে তাদের গুরুতর জখম করে। বাদীর ভাই রাজুর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আসামীরা সেখান থেকে পালিয়ে যায়। পরে স্থানিয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়। এরপর সোমবার তাজুল বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে কোর্টে মামলাটি দায়ের করেন। 

মামলার আসামী শাহীন বলেন, আমি সেদিন এলাকাতেই ছিলাম না। উদ্দেশ্য প্রনোদিতভাবে আমাকে আসামী করে একটি মিথ্যা মামলা দায়ের করা হয়েছে।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল করিম রেজা জানান, ঘটনা শুনেছি। তবে এবিয়ষে থানায় কেউ মামলা বা লিখিত অভিযোগ দায়ের করেননি।