অস্ট্রেলিয়ার শর্ত মেনে বন্দি সময় কাটছে ম্যাচের রেফারি-আম্পায়ারদের

প্রকাশ : 2021-07-26 17:11:49১ |  অনলাইন সংস্করণ

  নিউজ ডেস্ক   

অস্ট্রেলিয়ার শর্ত মেনে বন্দি সময় কাটছে ম্যাচের রেফারি-আম্পায়ারদের

ক্রিকেট অস্ট্রেলিয়ার শর্তের বেড়াজালে বন্দী ক্রিকেট বোর্ড। আসন্ন টি-টোয়েন্টি সিরিজের ম্যাচ রেফারি, আম্পায়ারসহ ৮৫ জনকে কোয়ারেন্টিনে রেখেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ক্রিকেট অস্ট্রেলিয়ার শর্ত মেনে ঈদুল আজহার আগের দিন থেকে বন্দি সময় কাটাচ্ছেন তারা। কঠিন হলেও ক্রিকেটের স্বার্থে কঠোর শৃঙ্খলা মেনে নিচ্ছেন কোয়ারেন্টিনে থাকা সবাই।

অজিদের ঢাকা সফর নির্বিঘ্ন করতে বিসিবির চেষ্টার কমতি নেই। প্রথমে শর্ত ছিলো ক্রিকেটার, আম্পায়ার, গ্রাউন্ডসম্যানসহ সংস্লিষ্ট সবাইকে সিরিজ শুরুর ১০ দিন আগে থেকে জৈব সুরক্ষা বলয়ে থাকতে হবে। তবে নতুন শর্তে ১৪ দিন আগেই বলয়ে ঢুকতে হয়েছে ম্যাচ রেফারি, আম্পায়ারসহ ৮৫ জন অফিসিয়াল ও স্টাফদের। ইন্টারকন্টিনেন্টাল হোটেলে কেটেছে তাঁদের ঈদুল আজহা। ভিডিও কলে পরিবারের সাথে কথা বলে আর নিজেদের মধ্যে মিটিং করেই সময় কাটছে তাদের।

এত কঠিন শর্ত মেনে কেনো অজিদের আমন্ত্রণ জানানো? সময় মতো জৈব সুরক্ষা বলয়ে ঢুকতে না পেরে সিরিজ থেকে ছিটকে গেছেন মুশফিকুর রহিম। প্রায় এক মাসের জিম্বাবুয়ে সফর থেকে ফিরে ক্রিকেটারদের আবারও জৈব সুরক্ষা বলয়ে ঢুকে যেতে হচ্ছে। করোনাকালে নিশ্চয়ই এতটা কড়াকড়ির মধ্যে থাকতে হয়নি কখনোই?

ক্রিকেট পাড়ায় গুঞ্জন অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ কিছুদিন পিছিয়ে যেতে পারে। তবে বিসিবি সূত্র জানিয়েছে, পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী হবে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।