36 C
Dhaka
Monday, November 30, 2020
No menu items!
More

    তথ্যমন্ত্রীর বক্তব্য প্রকৃত চালচোরদের পরিচয় আড়াল করেছে : জাসদ

    নিউজ ডেস্ক: ত্রাণের চাল চুরি, ত্রাণের দাবিতে বিক্ষোভ নিয়ে তথ্যমন্ত্রীর বক্তব্য অসত্য ও দুর্ভাগ্যজনক। আর এ নিয়ে তথ্যমন্ত্রীর বক্তব্য প্রকৃত চালচোরদের পরিচয় আড়াল করেছে বলে মনে করছে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ। শনিবার (১৮ এপ্রিল) এক বিবৃতিতে জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার ‘ত্রাণের চাল চুরির সাথে জাসদ, জাতীয় পার্টি, বিএনপির চেয়ারম্যান-মেম্বাররা জড়িত’ এবং ‘ত্রাণের দাবিতে বিক্ষোভের পিছনে রাজনৈতিক ইন্ধন আছে’ বলে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ যে বক্তব্য দিয়েছেন তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

    তারা বিবৃতিতে বলেন, তথ্যমন্ত্রীর এ বক্তব্য শুধু সত্যের অপলাপই নয়, অপ্রয়োজনীয়ও বটে। প্রধানমন্ত্রী যখন সামনে থেকে করোনা সংকটের কঠিন পরিস্থিতি মোকাবিলা করছেন, তখন তার মন্ত্রীসভার কোনো সদস্যেরই কাজ করা বাদ দিয়ে এমন কোনো অপ্রয়োজনীয় কথা বলা উচিত না। প্রধানমন্ত্রীর কাজ ও কথার সঙ্গে অসঙ্গতিপূর্ণ এবং যা প্রধানমন্ত্রীর প্রচেষ্টার বিশ্বাসযোগ্যতাকে প্রশ্নবিদ্ধ করার সুযোগ তৈরি করে, এমন কাজ করা উচিত নয়। কারা ত্রাণের চাল চুরি করেছে তা জনগনের সামনে প্রকাশিত। চালচুরির ঘটনা মূলধারার গণমাধ্যমের কড়া নজরদারির বাইরে না। গণমাধ্যম তা প্রকাশও করছে। মাঠপ্রশাসন, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী, গোয়েন্দাসংস্থা, দুদকসহ সরকারি, আধা সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত সংস্থা ত্রাণ বিতরণ কাজের উপর কড়া নজরদারি রাখছে। তাই ত্রাণের চালচুরির ঘটনার সঙ্গে যুক্ত কেউই রেহাই পায়নি, পাবেও না। এরকম পরিস্থিতিতে তথ্যমন্ত্রীর বক্তব্য চালচোরদের পরিচয় আড়াল ও বিভ্রান্তি সৃষ্টি করে চিহ্নিত চালচোরদের পক্ষে নির্লজ্জ সাফাইয়ে পরিণত হয়েছে।

    জাসদ নেতৃদ্বয় দায়িত্বজ্ঞানহীন বক্তব্য ও মন্তব্য প্রদান না করার জন্য তথ্যমন্ত্রীসহ দায়িত্বপ্রাপ্তদের প্রতি আহবান জানান।

    সর্বশেষ

    প্রেস টিমের সব পদে নারীদের নিয়োগ দিলেন বাইডেন

    নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন হোয়াইট হাউস প্রেস টিমে যাদের নাম ঘোষণা করেছেন তাদের সকলেই নারী। দেশটির ইতিহাসে এ প্রথম...

    হঠাৎ স্থগিত চীনা প্রতিরক্ষামন্ত্রীর ঢাকা সফর

    নিউজ ডেস্ক: চীনের প্রতিরক্ষামন্ত্রী এবং স্টেট কাউন্সিলর ওয়েই ফেঙ্গির ঢাকা সফর শেষ মুহূর্তে স্থগিত হয়ে। আগামীকাল ১ ডিসেম্বর তার ঢাকায় আসার কথা...

    করোনায় এবার হলদিয়া-কার পাশা পূজা সংসদের বার্ষিক একনাম মহাযজ্ঞ স্থগিত

    প্রেস রিলিজ: লৌহজংয়ের হলদিয়া কারপাশা পূজা সংসদ আয়োজিত একনাম মহাযজ্ঞ এবছর করোনা ভাইরাসের সংক্রমণের কারণে স্থগিত থাকবে বলে পূজা সংসদের সভাপতি বাবু...

    বিশ্বকাপে ফ্রান্সকে হারানো সেনেগালের সেই নায়কের মৃত্যু

    খেলাধুলা ডেস্ক: বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে ২০০২ বিশ্বকাপে পা রেখেছিল ফ্রান্স জাতীয় দল। দলে জিনেদিন জিদান, থিয়েরি অঁরি, প্যাট্রিক ভিয়েরা, লিলিয়ান থুরামের মতো খেলোয়াড়েরা।

    করোনাকালে দোহা বিমানবন্দরে অন্য রকম এক ফুটবল–ভ্রমণ

    নিউজ ডেস্ক: দোহা বিমানবন্দরে দাঁড়িয়ে তাঁরা দিব্যি হিন্দি বলে চলেছেন। ‘এধার মে আও, পাসপোর্ট দেখাইহঙ্গে’–জাতীয় হিন্দি শুনে থমকে দাঁড়ান যাত্রী।