36 C
Dhaka
Tuesday, October 20, 2020
No menu items!
More

    আতঙ্কিত না হয়ে ভয়কে জয় করতে হবে: কাদের

    নিজস্ব প্রতিবেদক: আতঙ্কিত না হয়ে ভয়কে জয় করে করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল।

    তিনি বলেন, করোনা ভাইরাস এমন কোনো শত্রুশক্তি নয় যাকে পরাজিত করা যাবে না। আমরা করোনা ভাইরাসের চেয়ে শক্তিশালী। জাতি হিসেবেও আমরা শক্তিশালী। কাজেই ভয়কে জয় করতে হবে। এ পরিস্থিতির মোকাবিলা করতে হবে।

    শনিবার (২১ মার্চ) দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে বিভিন্ন সংগঠনের মধ্যে করোনা ভাইরাসের উপকরণ বিতরণের সময় সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

    ওবায়দুল কাদের বলেন, আমার বলার কিছু নেই, একটা কথাই বলবো আমরা বীরের জাতি। করোনা ভাইরাস আমাদের ভয়ঙ্কর এক শত্রু। এ শত্রুকে পরাজিত করতে হবে। আমাদের সম্মিলিত, সমন্বিত ও সতর্ক উদ্যোগের মাধ্যমে। আতঙ্কিত হয়ে সমস্যার সমাধান হবে না। গুজবে কান দিলে চলবে না। স্বাস্থ্যবিধি সতর্কভাবে মেনে চলতে হবে। এ মুহূর্তে আমাদের সবার কাজ স্বাস্থ্য বিধি সতর্কভাবে মেনে চলা। বেঁচে থাকার জন্য যা যা করা দরকার তা করা।

    তিনি বলেন, আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি আতঙ্কের মধ্যেও সকালে উপ-নির্বাচনে ধানমণ্ডিতে ভোট দিতে গিয়েছিলেন। আমরা আমাদের কর্মসূচি সীমিত করেছি, অনেক কর্মসূচি স্থগিত করেছি। কিন্তু জীবনের সব কিছু তো থেমে থাকবে না।

    চিকিৎসক, নার্সদের নিরাপত্তা সংক্রান্ত এক প্রশ্নের উত্তরে কাদের বলেন, যখন ডেঙ্গুর প্রভাব ছিল আমাদের চিকিৎসকরা তখন প্রমাণ করেছিলো। তাদের উপস্থিতি, সেবামূলক কর্মকাণ্ড নিয়ে আমরা তখনও দেখেছি তারা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করেছে। দেশের চিকিৎসকরা অনেক সাহসী। নিরাপত্তা সামগ্রী যথাযথভাবে সরবরাহ করে তারা দুসাধ্য সাধন করতে পারে, তার প্রমাণ অতীতেও তারা রেখেছেন। করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের চিকিৎসকরা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবেন।

    করোনা ভাইরাস পরিস্থিতির মধ্যে নির্বাচন অনুষ্ঠান প্রসঙ্গে জানতে চাইলে কাদের বলেন, নির্বাচন নিয়ে আমি আগেই বলেছি। নির্বাচন কমিশনে (ইসি) যারা আছেন তারাও তো মানুষ। তারা কোনো বিচ্ছিন্ন দ্বীপের বাসিন্দা না। বিষয়টি তাদের এখতিয়ার। নির্বাচন হবে কি হবে না, নির্বাচনের শিডিউল পেছাবে কি পেছাবে না, নির্বাচন কবে হবে এ বিষয়টা সরকার নির্ধারণ করে না। ইসি সস্পূর্ণ স্বাধীন।

    এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এস এম কামাল হোসেন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।

    সর্বশেষ

    সম্রাটের বিরুদ্ধে অস্ত্র ও মাদক মামলায় অভিযোগ গঠন শুনানি ৩০ নভেম্বর

    নিউজ ডেস্ক: যুবলীগ ঢাকা মহানগর দ‌ক্ষি‌ণের ব‌হিষ্কৃত সভাপ‌তি ইসমাইল হো‌সেন চৌধুরী সম্রাটের অস্ত্র ও মাদক মামলায় অভিযোগ গঠনের জন্য আগামী ৩০ নভেম্বর...

    ৬০ হাজার টাকা কয়েন নিয়ে বিপাকে মাগুরার সবজি বিক্রেতা খবির !

    নিউজ ডেস্ক: মাগুরার মহম্মদপুর উপজেলার ক্ষুদ্র সবজি ব্যবসায়ী খাইরুল ইসলাম খবিরের (৪৬) ঘরের মাচায় রয়েছে ৬ মণ কয়েন। যার আর্থিক মূল্য ৬০...

    যুক্তরাষ্ট্রের ‘সেরা নতুন উদ্ভাবক’ বাংলাদেশি বিজ্ঞানী

    নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ‘সেরা নতুন উদ্ধাবকের’ পুরষ্কার পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত চিকিৎসক-বিজ্ঞানী মিখাইল আনোয়ার। দেশটির জাতীয় স্বাস্থ্য সংস্থা- এনআইএইচের নিউ ইনোভেটর অ্যাওয়ার্ড বিজয়ীদের...

    মাধ্যমিকের পরীক্ষা নিয়ে বুধবার সংবাদ সম্মেলন ডেকেছেন শিক্ষামন্ত্রী

    নিউজ ডেস্ক: দেশে চলতি বছরের শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমিক পর্যায়ের বার্ষিক পরীক্ষা নিয়ে আগামীকাল বুধবার সিদ্ধান্ত জানাবে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি দুপুর...

    পূজার বিশেষ এই দিনগুলোতে ঘরেই তৈরি করুন তুলতুলে লুচি-পাঁচফোড়নে লাবড়া

    নিউজ ডেস্ক: পূজার অপেক্ষার পালা শেষ হচ্ছে এবারের মতো। পূজার বিশেষ এই দিনগুলোতে মূল আকর্ষণ মজার মজার খাবার। এসময়ে শুধু হিন্দু বাড়িতেই...