শিবগঞ্জে জমাজমি সংক্রান্ত বিরোধে মারপিট, থানায় মামলা

  শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২২, ১৮:৫৩ |  আপডেট  : ২ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০২

বগুড়ার শিবগঞ্জে জমাজমি সংক্রান্ত বিরোধে মারপিটে চারজন আহতের ঘটনায় ৮জনের নামে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।

২০ নভেম্বর রবিরার সকাল ১১টায় দিকে মারপিট, শীলতাহানী ও খড়ের পালায় আগুন দেওয়ার ঘটনায় ২৬ নভেম্বর শনিবার এ মামলাটি করেন ভূক্তভোগী আটমূল পূর্বপাড়া গ্রামের শেলি মিয়া।

এঘটনায় চার জন আহত হয়। আহতরা হলেন বাদী শেলী মিয়া, তার ছোট বোন মোনয়ারা বেগম, প্রতিবন্ধী ছোট ভাই সাজু মিয়া ও তার স্ত্রী বিউটি বেগম। আহতরা বগুড়া শজিমেক ও স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে চিকিৎসা নেয়।

মামলা সূত্রে জানা যায়, আটমূল ইউনিয়নের পূর্বপাড়া গ্রামের মৃতঃ শাহাদত হোসেনের পূত্র শেলি মিয়া(৪৫) ও তার প্রতিবন্ধী ভাই সাজু মিয়ার স্বত্ব দখলীয় সম্পত্তি আটমূল মৌজার ৫৮৫৩নং দাগের তিন শতাংশ জমি দীর্ঘদিন ধরে ভোগ দখল করে আসছে। আসামী বিরাজ উদ্দীন (৫৫)  ঐ জমিটি তাদের বলে দাবী করে। আসামী বিরাজ অবৈধভাবে ঐ জমিটি দখল করতে গেলে শেলি ও তার পরিবারের লোকজন তাদের বাঁধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে  আসামী বিরাজ উদ্দীনের হুকুমে ইমদাদুল হক (৪২), আলতাফ আলী (৩৫), নান্নু মিয়া (২২), তোয়াব আরী (৪৫), মাহবুব হোসেন (৪০), নাদিরা বেগম (৩০) ও তাজমিনা বেগম (৩৪) পূর্বপরিকল্পিত ভাবে বাদী শেলী মিয়া, তার ছোট বোন মোনয়ারা বেগম, প্রতিবন্ধী ছোট ভাই সাজু মিয়া ও তার স্ত্রী বিউটি বেগমকে শীলতাহানী ও বেধরক মারপিট করে এবং তাদের খড়ের পালায় আগুন ধরিয়ে দেয়। এতে ১লক্ষ টাকা ক্ষতি সাধন হয়। এ ঘটনায় বৈদূতিক সংযোগ অকেজ হয়ে পরে। স্থানীয়রা এ আগুন নিভিয়ে আহতদের সু-চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যায়।

বাদী শেলি মিয়া বলেন, আমাদের স্বত্ব দখলীয় সম্পত্তি বিনা কারণে প্রতিপক্ষরা তাদের বলে দাবী করে। তাদের কোন বৈধ কাগজপত্র নেই। এ ঘটনার প্রতিকার পেতে আমি থানায় মামলা দায়ের করেছে।

এবিষয়ে শিবগঞ্জ থানার ওসি মনজুরুল আলম বলেন, মারপিটের ঘটনায় থানায় মামলা দায়ের হয়েছে। আসামীদের ধরার চেষ্টা অব্যাহত রয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত