তারা পরম ভালোবাসায় আমাকে আগলে রাখে, এটাই তো  বড় প্রাপ্তি: মৌসুমী

  বিনোদন ডেস্ক

প্রকাশ: ৩ নভেম্বর ২০২১, ১৫:০৮ |  আপডেট  : ১৯ মে ২০২৪, ০০:৩১

১৯৯৯ সালে বিবিসি আয়োজিত একটি অনলাইন সমীক্ষায় ইন্দিরা গান্ধী’কে ‘সহস্রাব্দের নারী’ আখ্যা প্রদান করা হয়। শিক্ষা জীবনের ধারাবাহিকতায় ইন্দিরা গান্ধী একসময় শান্তি নিকেতনে বিশ্বভারতী ইউনিভার্সিটিতে ভর্তি হন। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর তার নাম রাখেন ‘প্রিয়দর্শিনী’। ইন্দিরা গান্ধী’কে ‘প্রিয়দর্শিনী’ হিসেবে আখ্যায়িত করা সেই বিশেষণটিই বাংলাদেশের প্রয়াত চলচ্চিত্র সাংবাদিক মোহাম্মদ আওলাদ হোসেন বাংলাদেশের নন্দিত নায়িকা মৌসমীর ক্ষেত্রে প্রথম ব্যবহার শুরু করেন। এরপর থেকেই দিন যত যায় সময়ের সাথে সাথে সবার কাছেই মৌসুমী হয়ে উঠেন প্রিয়দর্শিনী মৌসুমী।

আজ মৌসুমীর জন্মদিন। এর আগেও জন্মদিন কয়েকবার দেশের বাইরে উদযাপন করেছেন। কিন্তু বিগত প্রায় তিন বছর জন্মদিন মায়ের সঙ্গে উদযাপন করা হচ্ছিলো না। গেলো মাসের মাঝামাঝিতেই মৌসুমী চলে যান মেয়ে ফাইজাহ’কে নিয়ে আমেরিকার সান ফ্রান্সিসকোতে। সেখান থেকে চলে যান আটলান্টায়, যেখানে তার মা ছিলেন ছোট বোন ইরিন জামানের কাছে। সেখানেই মা, বোন ইরিন জামান, বোনের স্বামী জিয়া ও কন্যা ফাইজাহ’র সঙ্গে জন্মদিন কাটবে এবার।

মুঠোফোনে আটলান্টা থেকে প্রিয়দর্শিনী মৌসুমী বলেন,‘আমার চেয়ে আমার মায়ের কাছে আমার জন্মদিনটি খুব গুরুত্বপূর্ণ। আমি যেমন আমার বাচ্চাদের জন্মদিনকে ঘিরে বিশেষ কিছু ভাবি। তেমনি আমার মা এখনো ভাবেন। বাবা বেঁচে থাকলে হয়তো তিনিও তাই করতেন। আমি ব্যক্তিগতভাবে আমার জন্মদিনকে ঘিরে তেমন কোন পরিকল্পনা করিনা। আমার পরিবার, প্রিয়জনরাই এই দিনকে ঘিরে বেশি আনন্দ উচ্ছাসে থাকেন। আমার কাছে এটাই অনেক বেশি ভালো লাগে। সংবাদ মাধ্যমগুলোও বিশেষ আয়োজন করে-সেটাও ভালো লাগার। এখন যেহেতু দেশের বাইরে আছি-তাই হয়তো স্বল্প পরিসরেই জন্মদিন উদযাপন করবো।

তবে হ্যাঁ, খুব মিস করবো সানীকে, আমার ছেলে ফারদিন আর আমার বউ মা আয়েশা’কে। আয়েশা বউ হয়ে আসার পর আমার জন্মদিনটায় কাছে থাকতে পারলোনা। খুব মিস করলেও খারাপ লাগবেনা কারণ আমি আমার মায়ের কাছে আছি -মায়ের মা হবার দিনে। আর সানীর অন্তরের ভালোবাসা আমাকে সবসময় ঘিরে রাখে, সন্তানেরাও পরম ভালোবাসায় আমাকে আগলে রাখে-এটাই তো জীবনের বড় প্রাপ্তি। সবাই দোয়া করবেন।’

মৌসুমী জানান শিগগিরই তিনি দেশে ফিরবেন। এদিকে মৌসুমী আমেরিকা যাবার আাগে সৈয়দ আপন আহসানের নির্দেশনায় একটি তথ্যচিত্র, তোহা মোরশেদের পরিচালনায় একটি তেলের বিজ্ঞাপন, জাহিদ হোসেনের সিনেমা ‘সোনার চর’, আশুতোষ সুজনের ‘দেশান্তর’, মির্জা সাখাওয়াত হোসেনের ‘ভাঙ্গন’ সিনেমার কাজ করেন। দেশে ফিরে তিনি কোন কাজে অংশ নিবেন সেই পরিকল্পনা সম্পর্কে আপাতত কিছু বলেননি তিনি।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত