ইসলামী ব্যাংকের ৩ দিনব্যাপী বার্ষিক ব্যবসায় উন্নয়ন সম্মেলন অনুষ্ঠিত

  প্রেস রিলিজ

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৩, ১২:১৯ |  আপডেট  : ৬ ফেব্রুয়ারি ২০২৩, ০৬:১১

 

ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড-এর ৩ দিনব্যাপী বার্ষিক ব্যবসায় উন্নয়ন সম্মেলন-এর সমাপনী অনুষ্ঠান ২২ জানুয়ারি ২০২৩ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গ্র্যান্ড সুলতান টি রিসোর্টে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরস-এর চেয়ারম্যান প্রফেসর মোঃ নাজমুল হাসান, পিএইচডি। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মুহাম্মদ মুনিরুল মওলা। ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ সাহাবুদ্দিন, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মোঃ সেলিম উদ্দিন এফসিএ, এফসিএমএ, অডিট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান, এফসিএ, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, পরিচালক প্রফেসর ড. মোঃ ফসিউল আলম এবং শরীআহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যন প্রফেসর ড. মুহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মুহাম্মদ কায়সার আলী এবং দোয়া-মোনাজাত পরিচালনা করেন ব্যাংকের শরীআহ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুস সামাদ। এছাড়াও ব্যাংকের পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন, এফসিএমএ, অ্যাডিশনাল ম্যানেজিং ডাইরেক্টর মোঃ ওমর ফারুক খান ও জে কিউ এম হাবিবুল্লাহ, এফসিএস ও ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টরবৃন্দ সহ ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহী, ১৬টি জোনের জোনপ্রধান, প্রধান কার্যালয়ের উইং ও ডিভিশন প্রধান এবং ৩৯৪টি শাখার ব্যবস্থাপকগণ সম্মেলনে অংশ নেন।



প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মোঃ নাজমুল হাসান, পিএইচডি বলেন, ইসলামী ব্যাংকের প্রতি দেশের মানুষের আস্থার প্রতিফলন হিসেবে প্রতি বছরই ব্যাংকের আমানত, বিনিয়োগ ও বৈদেশিক বাণিজ্য বৃদ্ধি পাচ্ছে। ২০২২ সালেও সেই ধারা অব্যাহত রয়েছে। তিনি সম্ভাব্য মন্দা মোকাবেলায় কৃষিসহ অন্যান্য উৎপাদনমুখী খাতসমূহকে গুরত্ব দেয়ার আহ্বান জানান। সর্বোচ্চ পেশাদারিত্বের সাথে গ্রাহকদের সেবা প্রদান ও পরিবর্তিত বিশ্ব আর্থিক পরিস্থিতিকে সামনে রেখে পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে নিবেদিত হয়ে কাজ করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

ব্যাংকের ভাইস চেয়ারম্যান মোঃ সাহাবুদ্দিন বলেন, ইসলামী ব্যাংকের প্রতি জনগণের ভালবাসা অব্যাহত রাখতে কর্মকর্তা-কর্মচারীদের নিরলস পরিশ্রম করতে হবে। তিনি উৎপাদনমুখী খাতে বিনিয়োগ করার উপর গুরুত্বারোপ করেন। তিনি বলেন, সততা, আন্তরিকতা, জবাবদিহিতা ও স্বচ্ছতার সাথে ব্যাংকের সকল কার্যক্রম পরিচালনা করতে হবে। ব্যাংকের সকল কার্যক্রমে নিয়ম কানুন যথাযথ পরিপালনের জন্য তিনি ব্যবস্থাপকদের প্রতি আহ্বান জানান।      

মুহাম্মদ মুনিরুল মওলা সভাপতির বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংক গ্রাহকদের প্রয়োজন ও চাহিদার দিকে খেয়াল রেখে বিনিয়োগ  প্রোডাক্টসমূহ প্রণয়ন করেছে। সবগুলো প্রোডাক্টকে যথাযথ গুরুত্ব দিয়ে আমরা বিনিয়োগ কার্যক্রম পরিচালনা করি। কর্মকর্তা কর্মচারিদের পেশাগত যোগ্যতা বৃদ্ধির জন্য ব্যবস্থা নিতে ব্যবস্থাপকদের প্রতি নির্দেশ দেন তিনি।  

অন্যান্য বক্তারা বলেন, ইসলামী ব্যাংক জনগণের আমানতের অতন্দ্র প্রহরী হিসেবে ভূমিকা পালন করে যাচ্ছে। কেন্দ্রীয় ব্যাংক, নিয়ন্ত্রণ সংস্থা ও শরীআহর নীতিমালা যথাযথ পরিপালন ইসলামী ব্যাংকের সংস্কৃতির অংশ। পেশাদারিত্ব, সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ ও তা বাস্তবায়ন এবং আন্তরিকতার সাথে গ্রাহকসেবা প্রদানের জন্য সকলের প্রতি আহ্বান জানান তারা ।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত