36 C
Dhaka
Monday, September 28, 2020
No menu items!
More

    চিকিৎসাধিন আল্লামা শফীর আজগর আলী হাসপাতালে ২২ ডাক্তারসহ ৫২ স্বাস্থ্যকর্মী করোনা আক্রান্ত

    নিজস্ব প্রতিবেদক: হেফাজতের ইসলামীর আমির আল্লামা শাহ আহমদ শফি চিকিৎসা নিচ্ছেন পুরান ঢাকার আজগর আলী হাসপাতালে। ওই হাসপাতালের ২২ জন চিকিৎসক করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। চিকিৎসকদের সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটি (এফডিএসআর) এ তথ্য নিশ্চিত করেছেন। এফডিএসআর আরও দাবি করেছে, ২২ জন চিকিৎসক ছাড়াও ৩০ জন নার্স, পরিচ্ছন্নতাকর্মী ও ওয়ার্ডবয় করোনায় আক্রান্ত।

    করোনা আক্রান্ত এক চিকিৎসকের বরাতে এফডিএনআর’র যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, আজগর আলী হাসপাতালের ২২ চিকিৎসকের নামসহ সবকিছু এফডিএনআরের কাছে রয়েছে। কিন্তু ২২ জন চিকিৎসকসহ একই হাসপাতালে ৫২ জন আক্রান্ত হওয়ার বিষয়টি অত্যন্ত উদ্বেগজনক এবং বিপদজনক।

    তবে ওই হাসপাতালে চিকিৎসাধীন আল্লামা শফীর সঙ্গে থাকা একজন ঘনিষ্ঠ ব্যক্তি জানান- শুক্রবার (২৪ এপ্রিল) কিছুক্ষণের জন্য তার রাইস টিউব খুলে নেওয়া হয়েছিল। পরে ৩-৪ ঘন্টা পর আবার রাইস টিউব লাগিয়ে দেওয়া হয়।

    ওই ব্যক্তি জানান, আল্লামা শফীর শ্বাসনালী ও মূত্রনালীতেই মূলত ইনফেকশন। বমি আগের চেয়ে কমলেও শারীরিক দুর্বলতা কমছে না। তবে সবমিলিয়ে শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। বৃহস্পতিবার অনেকের সঙ্গে মোবাইলের ইমো অ্যাপে হাত নেড়ে কুশলাদিও বিনিময় করেছেন। তবে এখনও তিনি আইসিইউতেই আছেন।

    আক্রান্ত এক চিকিৎসক হাসপাতাল কর্তৃপক্ষের অতি মুনাফার বিষয়টিকে দায়ী করে গণমাধ্যমকে বলেন, আমরা বলেছিলাম জরুরি না হলে অস্ত্রোপচার বন্ধ রাখার জন্য। কর্তৃপক্ষ নিজেদের আর্থিক লাভের কথা চিন্তা করে সেটি শোনেননি। এভাবে চলতে থাকলে পুরো হাসপাতালের কেউ রেহাই পাবেন না।

    জানা গেছে, এক সপ্তাহ আগেও আজগর আলী হাসপাতালে চিকিৎসকদের পিপিই ছিল না। ওই সময় এই হাসপাতালে চিকিৎসা সেবা নিতে আসা রোগীদের করোনা করোনা শনাক্ত হয়েছে। এ বিষয়ে আজগর আলী হাসপাতালের কেউ গণমাধ্যমে কথা বলতে রাজি হয়নি। এফডিএসআর জানিয়েছে ২৪ এপ্রিল পর্যন্ত দেশে ৩০৪ জন চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন।

    প্রসঙ্গত, গত ১১ এপ্রিল বিকেল সাড়ে ৫টার দিকে বমি, মাথাব্যাথা, শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় হেফাজত আমিরকে চট্টগ্রামের প্রবর্তক মোড়ের সিএসসিআর হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে ১৪ এপ্রিল দুপুর ১টায় চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম থেকে এয়ার অ্যাম্বুলেন্স যোগে তাকে ঢাকা নিয়ে যাওয়া হয়।

    আল্লামা আহমদ শফী দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত দুর্বলতার পাশাপাশি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও শ্বাসকষ্টসহ বিভিন্ন রোগে ভুগছেন। তবে অনেকে ধারণা করছেন তিনি করোনায় আক্রান্ত হয়েছেন কিন্তু বিষয়টি গোপন করা হচ্ছে।

    সর্বশেষ

    আলোচিত বিডিআর বিদ্রোহ হত্যা ও যুদ্ধাপরাধসহ গুরুত্বপূর্ণ মামলায় লড়েছেন মাহবুবে আলম

    নিউজ ডেস্ক: দীর্ঘ সময় ধরে রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনকারী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম চলে গেলেন চিরদিনের জন্য। আইন পেশায়...

    স্পেনের বার্সেলোনা কিংস ক্রিকেট ক্লাবের নতুন জার্সি উমুক্ত ও ক্রীড়া সামগ্রী প্রদান

    জাকির হোসেন সুমন, ব্যুরো চিফ ইউরোপ: স্পেনের বার্সেলোনায় স্হানীয় মধুর কেন্টিন রেষ্টুরেন্টে কাসা ই কুইনার স্বত্বাধিকারী ও বার্সেলোনা বিজনেস ক্লাবের সভাপতি রাসেল...

    মাহবুবে আলমের মৃত্যুতে ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি লিংকন মোল্লার শোক

    নিউজ ডেস্ক: ডেনমার্ক আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী লিংকন মোল্লা অ্যার্টনী জেনারেল এড মাহবুবে আলমের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে এক বিবৃতিতে...

    বিমানের ফ্লাইট বাড়াতে সৌদি পররাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ

    নিউজ ডেস্ক: বাংলাদেশ থেকে বিমানের ফ্লাইট সংখ্যা বাড়াতে সৌদি আরবকে অনুরোধ করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।রোববার (২৭ সেপ্টেম্বর) বিকেলে ড....

    অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে বিক্রমপুর শোকে মুহ্যমান

    নিউজ ডেস্ক: বাংলাদেশের প্রধান আইন কর্মকর্তা অ্যাডভোকেট মাহবুবে আলমের মৃত্যুর সংবাদ বিক্রমপুর এলাকায় পৌঁছাতে এখানে দল - মত নির্বিশেষে মানুষের আহাজারিতে বলে...