36 C
Dhaka
Thursday, September 24, 2020
No menu items!
More

    নামাজ পড়ে নাস্তা খেয়ে সেলে সময় কাটাচ্ছেন মাজেদ

    নিউজ ডেস্ক: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি ও মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (বরখাস্ত) আবদুল মাজেদ শনিবার সকালের নামাজ শেষে নাস্তা খেয়েছেন। নামাজ পড়ে নাস্তা খেয়ে তিনি সেলে সময় কাটাচ্ছেন। জানা গেছে, মাজেদের সঙ্গে সাক্ষাৎ করতে আজও কারাগারে যাবেন তার পরিবারের সদস্যরা।

    শনিবার (১১ এপ্রিল) সকালে এ খবর নিশ্চিত করেন ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) এক কর্মকর্তা। তিনি বলেন, ‘মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি আবদুল মাজেদ সকালে নামাজ পড়ে নাস্তা খেয়েছেন। এখন তিনি সেলেই সময় কাটাচ্ছেন। তিনি তার পরিবারের অন্য সদস্যদের দেখতে চেয়েছেন। তাই আজ হয়তো সন্ধ্যায় তার পরিবারের অন্য সদস্যরা দেখা করতে আসবেন।’

    অন্য একটি সূত্র জানায়, আব্দুল মাজেদ অনেকটা শক্ত মনের মানুষ। কথা বলেন কম, চুপ থাকতে পছন্দ করেন বেশি। এদিকে, আজ আইজি প্রিজন্স ঢাকা কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) পরিদর্শন করবেন বলে জানা গেছে।

    গতকাল শুক্রবার (১০ এপ্রিল) মাগরিবের নামাজের পর মাজেদের পরিবারের সদস্যরা তার সঙ্গে কারাগারে দেখা করেছেন। তবে কতজন ভেতরে অবস্থান করছেন এমন তথ্য দেননি ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার। সংখ্যাটা হতে পারে ৪-৫ জন।

    এর আগে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি ক্যাপ্টেন (বহিষ্কৃত) আব্দুল মাজেদ প্রাণভিক্ষা চেয়ে যে আবেদন করেছিলেন, তা খারিজ করে দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

    বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকালে বিষয়টি নিশ্চিত করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, তা‘র ফাঁসি কার্যকরে এখন আর কোনও আইনি বাধা নেই। যেকোনও সময় ফাঁসি কার্যকর করা হবে।’

    এর আগে বুধবার (৮ এপ্রিল) কারাবন্দি আব্দুল মাজেদ প্রাণভিক্ষার আবেদন করেন বলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের (কেরানীগঞ্জ) জেলার মাহবুবুল ইসলাম জানান।

    বুধবার বঙ্গবন্ধু হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের অন্যতম আইনজীবী মোশাররফ হোসেন কাজল ঢাকার জেলা ও দায়রা জজ মো. হেলাল চৌধুরীর আদালতে আব্দুল মাজেদের মৃত্যু পরোয়ানা চেয়ে আবেদন করেছিলেন। শুনানি শেষে আদালত মাজেদের মৃত্যুদণ্ড পরোয়ানা জারি করেন।

    ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেন, মৃত্যুর পরোয়ানা পত্রটি কারাগারে এসে পৌঁছায় বিকেলে। তখনই সেটা মাজেদকে পড়ে শোনানো হয়। মাজেদ তখন রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন করতে আগ্রহ প্রকাশ করেন। পরে আমাদের মাধ্যমেই প্রাণভিক্ষার আবেদন করেন।

    জেলা ও দায়রা জজ মো. হেলাল চৌধুরী ছুটিতে থাকায় বঙ্গবন্ধু হত্যা মামলার মৃত্যু পরোয়ানা শুনানির জন্য হাইকোর্ট তার ৮ এপ্রিলের ছুটি বাতিল করেন।

    প্রথমে বঙ্গবন্ধু হত্যা মামলায় আব্দুল মাজেদকে গ্রেফতার দেখানোর আবেদন করা হয়। আবেদনটি মঞ্জুর হওয়ায় তাকে আদালতে হাজির করার জন্য প্রডাকশন ওয়ারেন্ট জারির আবেদন করা হয়। প্রডাকশন ওয়ারেন্ট জারির আবেদন মঞ্জুর হলে আব্দুল মাজেদকে ঢাকা জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হয়।

    সর্বশেষ

    ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক মামুনকে অব্যাহতি, তদন্ত কমিটি গঠন

    নিউজ ডেস্ক: ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে তার সংগঠন থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। মামুনসহ চার নেতাকর্মীর বিরুদ্ধে ঢাকা...

    করোনা নিয়ে প্রধানমন্ত্রীর সামনে: ডাক বিভাগের ডিজিকে সরিয়ে দিতে একমত সংসদীয় কমিটি

    নিউজ ডেস্ক: দুর্নীতির অভিযোগ ও করোনা পজিটিভ অবস্থায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে অংশ নেওয়ায় ডাক বিভাগের মহাপরিচালক (ডিজি) শুধাংশু শেখর ভদ্রের অপসারণ চায় সংসদীয়...

    সৌদি আরবে আকামার মেয়াদ বাড়লো আরও ২৪ দিন

    নিউজ ডেস্ক: বাংলাদেশে আটকে পড়া প্রবাসীদের কাজের অনুমতিপত্র বা আকামার মেয়াদ আরও ২৪ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব।

    নতুন কারা মহাপরিদর্শক হলেন ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর

    নিউজ ডেস্ক: নতুন কারা মহাপরিদর্শক হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন।

    দেশের বিভিন্ন উপজেলা-ইউপি নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা

    নিউজ ডেস্ক: দেশের বিভিন্ন উপজেলার উপ-নির্বাচন, ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন ও মেয়াদ শেষের নির্বাচনে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়ন...