36 C
Dhaka
Wednesday, September 30, 2020
No menu items!
More

    করোনাভাইরাস নিয়েও অপপ্রচার: হিযবুত তাহরীর সদস্য সবুজ কারাগারে

    নিউজ ডেস্ক: করেনাভাইরাস সংক্রমণ ও চিকিৎসা নিয়ে অপপ্রচার ও গুজব ছড়ানোর অভিযোগের মামলায় হিযবুত তাহরীর নেতা এই এম সানাউল্লাহ সবুজকে কারাগারে পাঠিয়েছে আদালত। ঢাকার মহানগর হাকিম ইয়াসমিন আরা বৃহস্পতিবার তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

    বুধবার রাত আড়াইটার দিকে মিরপুর ৬ নম্বর এলাকা থেকে সানাউল্লাহকে (৩৩) গ্রেপ্তার করেন র‌্যাব-৪ এর সদস্যরা। পরে তার বিরুদ্ধে মিরপুর থানায় মামলা দায়ের করা হয়।

    ২০১৭ সালে নিষিদ্ধ ঘোষিত সংগঠন হিযবুত তাহরীরের সাংগঠনিক কার্যক্রম চালানোর সময় এর আগেও একবার সানাউল্লাহকে গ্রেপ্তার করেছিল পুলিশ। পরে জেল থেকে বেরিয়ে পুনরায় সাংগঠনিক কার্যক্রমে তৎপর হয়ে ওঠেন তিনি।

    আদালত পুলিশের সংশ্লিষ্ট সাধারণ নিবন্ধন কমর্কর্তা এসআই মো. আসাদ জানান, মামলার তদন্ত কর্মকর্তা আদালতে পাঠানো প্রতিবেদনে বলেছেন, করোনাভাইরাস পরিস্থিতির কারণে তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাওয়া হয়নি। পরে তাকে রিমান্ডে পাওয়ার জন্য আবেদন করা হবে।

    আদালতে আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না বলে জানান তিনি। সানাউল্লাহকে কারাগারে আটকে রাখার আবেদনে বলা হয়, গ্রেপ্তারের সময় তার কাছ থেকে হিযবুত তাহরীরের লিফলেট, বিজ্ঞপ্তি, বিভিন্ন লেখা, মতবাদ ও বইয়ের সফট কপি উদ্ধার করা হয়।

    “উদ্ধারকৃত মোবাইল ও ল্যাপটপ ব্যবহার করে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম, অ্যাপ, ইমো, মেসেঞ্জার ও ইউটিউবের মাধ্যমে হিযবুত তাহরীরের পক্ষে বিভিন্ন ধরনের প্রচারণা চালিয়ে আসছিলেন সানাউল্লাহ। অনলাইনে হিযবুত তাহরীরের অন্য সদস্যদের সঙ্গে পরিচিতি, যোগাযোগ রক্ষা ও প্রচার-প্রচারণা চালাচ্ছিলেন তিনি। এছাড়া উদ্ধারকৃত লিফলেটে বর্তমান সরকারবিরোধী বিভিন্ন বক্তব্য, মিথ্যা অপপ্রচার, বিভিন্ন ধরনের গুজব, সাম্প্রতিক করোনাভাইরাস নিয়ে মিথ্যা তথ্য রয়েছে।”

    সানাউল্লাহ একটি বেসরকারি প্রতিষ্ঠানে প্রশিক্ষক হিসেবে কর্মরত। তিনি ছাত্রজীবন থেকেই হিযবুত তাহরীরের সঙ্গে জড়িত বলে পুলিশের প্রতিবেদনে বলা হয়।

    সর্বশেষ

    ‘ধর্ষকদের অহেতুক কাঠগড়ায় দাঁড় না করিয়ে সরাসরি ক্রসফায়ার দেয়া দরকার’

    নিউজ ডেস্ক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, সিলেটের এমসি কলেজের ঘটনায় জড়িতদের অহেতুক বিচারের কাঠগড়ায় দাঁড় না করিয়ে...

    কুয়েতের আমির শেখ সাবাহ মারা গেছেন

    নিউজ ডেস্ক: কুয়েতের আমির সাবাহ আল-আহমদ আল-জাবের আল সাবাহ মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়...

    শিবগঞ্জের দেউলী ও সদর ইউনিয়নে ভিজিডি’র চাল বিতরণ

    রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার দেউলি ও শিবগঞ্জ সদর ইউনিয়ন পরিষদে উপকারভোগীদের মাঝে ভিজিডি'র চাল বিতরণ করা হয়েছে।

    নন্দীগ্রামে ৩ হোটেল মালিকের জরিমানা

    নাজমুল হুদা, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার নন্দীগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখার দায়ে ৩ হোটেল মালিকের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৯...

    সীমান্ত হত্যা, পেঁয়াজ আমদানি বন্ধ ২ দেশের সম্পর্কে আঘাত হানে: পররাষ্ট্রমন্ত্রী

    নিউজ ডেস্ক: বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক অত্যন্ত দৃঢ়। কিন্তু সীমান্ত হত্যা বা পেঁয়াজ আমদানি বন্ধের মতো কিছু বিষয় এই সম্পর্কের ওপর...