36 C
Dhaka
Saturday, September 26, 2020
No menu items!
More

    ২০ এপ্রিল থেকে কিছু ক্ষেত্রে লকডাউন শিথিল করবে ভারত

    নিউজ ডেস্ক: ভারতে কোভিড-১৯ এ আক্রান্ত ও মৃতের সংখ্যা বেড়েই চলেছে। দেশটিতে ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত চার শতাধিক মানুষ মারা গেছেন। এদিকে, আগামী ২০ এপ্রিল থেকে কিছু ক্ষেত্রে লকডাউন শিথিল করা হবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। ক্ষেত্রবিশেষ স্বাভাবিক করার কথা জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকারও।

    ১৩০ কোটি মানুষের দেশ ভারতে করোনার থাবা ক্রমশ জোরালো হচ্ছে। কাশ্মীর থেকে কন্যাকুমারী সর্বত্রই মারণ এই ভাইরাস রুখতে চলছে লকডাউন। প্রথম দফার ২১ দিন শেষ হতে না হতেই দ্বিতীয় দফায় ১৯ দিনের লকডাউন শুরু হয়েছে, যা চলবে ৩ মে পর্যন্ত।

    ইতোমধ্যেই দেশটির ১২৩ জেলাকে হটস্পট হিসেবে স্বীকৃতি দিয়েছে কেন্দ্রীয় সরকার। শুধু তাই নয়, দেশটির ছয়টি মেট্রো সিটি কলকাতা, মুম্বাই, দিল্লি, চেন্নাই, ব্যাঙ্গালুরু, হায়দ্রাবাদ-কেও এই তালিকায় রাখা হয়েছে। এই হটস্পট জোনগুলোতে আগামী ২৮ দিন পর্যন্ত সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা দেয়া হয়েছে।এদিকে পশ্চিমবঙ্গ রাজ্যের রাজধানী কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়াসহ বেশ কয়েকটি জেলাকেও হটস্পট হিসাবে চিন্হিত করা হয়েছে।

    এরমধ্যে পশ্চিমবঙ্গ রাজ্যে ত্রাণ ইস্যুতে তৃণমূল কংগ্রেসের তীব্র সমালোচনা করেছে বিরোধী দল বিজেপি। এদিকে, ভারতের রাজধানী নয়াদিল্লিতে এক পিৎজা ডেলিভারি বয় করোনায় আক্রান্ত হয়েছে। এ ঘটনায় আতঙ্কে থাকা ৭২ পরিবারকে হোম কোয়ারান্টিনে পাঠিয়েছে স্থানীয় প্রশাসন।

    পুলিশ জানায়, গেল ১২ এপ্রিল পর্যন্ত টানা দু’সপ্তাহ ধরে দক্ষিণ দিল্লির বেশ কয়েকটি এলাকায় পিৎজা সরবরাহ করতো সে। কোনো পরিবারকে পিৎজা সরবরাহ করতে গিয়েই সে আক্রান্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। বর্তমানে তাকে দিল্লির একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

    সর্বশেষ

    লাল শাড়ি

    রীতা আক্তার ঘুম জাড়ানো চোখে কলিমুদ্দিন যখন বিছানার এপাশ ওপাশ করছে তখন ভোরের সূর্যটা আকাশে উঠেনি। রেল লাইনের পাশে...

    অনন্তলোকে “রাহাত খান” পর্ব–৩

    অপর্ণা খান সব লেখকের ঘর এমন হয় কিনা জানি না তবে রাহাত খান ছিল ভীষণ অগোছালো। ঘরের মধ্যে ছড়ানো...

    ডনাল্ড ট্রাম্প– একটি ভয়াবহ দুঃস্বপ্ন

    আবু সাইদ লিপু মানুষ চট করে পরিবর্তিত হয় - এই বাক্যে বিশ্বাস রাখা বিপদজনক। বিশেষ করে, পূর্ণবয়স্ক মানুষ। নিজামুদ্দিন...

    মেহেরপুরের গাংনীর গৃহবধু সালমা স্ত্রীর অধিকার ফিরে পেতে চাই

    মেহের আমজাদ, মেহেরপুর: মেহেরপুরের গাংনীর গৃহবধু নির্যাতিতা সালমা স্ত্রীর অধিকার ফিরে পেতে চাই । চার বছর বয়সী শিশু পুত্র সাঈদকে নিয়ে ভালই...