36 C
Dhaka
Saturday, September 26, 2020
No menu items!
More

    সিঙ্গাপুরে নতুন ১০৬ করোনা রোগীর ৪৬ জনই বাংলাদেশি

    আন্তর্জাতিক ডেস্ক: সিঙ্গাপুরে নতুন করে করোনা আক্রান্ত ১০৬ জনের মধ্যে ৪৬ জনই বাংলাদেশি। কোভিড-১৯ আক্রান্তদের সর্বশেষ যে হিসাব দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় দিয়েছে তাতে দেখা গেছে মঙ্গলবার স্থানীয় সময় দুপুর ১২ পর্যন্ত সংকলিত তথ্য অনুযায়ী সেখানে নতুন আক্রান্তের সংখ্যা ১০৬। এর মধ্যে ৪৬ জন বাংলাদেশি করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন।

    তালিকায় দেখা গেছে আক্রান্তদের মধ্যে বেশিরভাগ বাংলাদেশিই একসঙ্গে একই আবাসিক ভবনে থাকতেন। এরকম তিন চারটি আবাসিক ভবন দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তালিকায় উল্লেখ করা হয়েছে। সিঙ্গাপুরে অভিবাসী শ্রমিকের সংখ্যা ২০ লাখের বেশি। এদের বেশিরভাগই দক্ষিণ এশিয়ার দেশগুলো থেকে সেখানে যাওয়া। এরা বেশিরভাগই কাজ করছেন নির্মাণ শিল্পে।

    গাদাগাদি করে ছোট ঘরে থাকেন, একই টয়লেট ব্যবহার করেন অনেকে। কোনো কোনো আবাসিক ভবনে অস্বাস্থ্যকর পরিবেশে একটা ঘরে গাদাগাদি করে ঘুমান ১২ থেকে ১৫ জন করে শ্রমিক। বেশ কিছু আবাসিক ভবনে করোনা ভাইরাস ছড়িয়ে পড়ায় সেখানে শ্রমিকদের ভেতরে থাকতে বলা হয়েছে।

    মঙ্গলবার থেকে সিঙ্গাপুরে শুরু হয়েছে এক মাসের লকডাউন। কর্মকর্তারা আগেই স্কুল ও অফিস বন্ধ ঘোষণা করেছেন। কিন্তু বদ্ধ ঘরে গাদাগাদি করে বাস করা অভিবাসী শ্রমিকদের মধ্যে আশংকাজনক হারে ভাইরাসে ছড়িয়ে পড়ার খবর আসছে। প্রসঙ্গত, চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে এ পর্যন্ত বিশ্বে ৮১ হাজার ৫০০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছেন ১৪ লাখের বেশি মানুষ।

    সর্বশেষ

    অনন্তলোকে “রাহাত খান” পর্ব–৩

    অপর্ণা খান সব লেখকের ঘর এমন হয় কিনা জানি না তবে রাহাত খান ছিল ভীষণ অগোছালো। ঘরের মধ্যে ছড়ানো...

    ডনাল্ড ট্রাম্প– একটি ভয়াবহ দুঃস্বপ্ন

    আবু সাইদ লিপু মানুষ চট করে পরিবর্তিত হয় - এই বাক্যে বিশ্বাস রাখা বিপদজনক। বিশেষ করে, পূর্ণবয়স্ক মানুষ। নিজামুদ্দিন...

    মেহেরপুরের গাংনীর গৃহবধু সালমা স্ত্রীর অধিকার ফিরে পেতে চাই

    মেহের আমজাদ, মেহেরপুর: মেহেরপুরের গাংনীর গৃহবধু নির্যাতিতা সালমা স্ত্রীর অধিকার ফিরে পেতে চাই । চার বছর বয়সী শিশু পুত্র সাঈদকে নিয়ে ভালই...

    মুজিবনগরকে আরো আকর্ষণীয় করে তোলা যায় তার ব্যবস্থা করব: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

    ইসমাইল হোসেন, জেলা প্রতিনিধি, মেহেরপুর: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক এম পি বলেছেন, মুজিবনগরকে যাতে আরও...