36 C
Dhaka
Monday, November 30, 2020
No menu items!
More

    রাশিয়ায় রেকর্ড সংক্রমণ, একদিনে করোনা পজিটিভ ৬৪১১, মৃত্যু ৭২

    নিউজ ডেস্ক : রাশিয়ায় একদিনে রেকর্ডসংখ্যক মানুষ করোনাভাইরাস আক্রান্ত হয়েছে এবং মারা গেছে। রাশিয়ার করোনাভাইরাস ক্রাইসিস সেন্টার বলছে, মঙ্গলবার দেশটিতে করোনাভাইরাসে নতুন আক্রান্ত হয়েছে ৬ হাজার ৪১১ জন এবং মৃত্যু হয়েছে ৭২ জনের।

    একদিনে রাশিয়ায় এটিই আক্রান্ত এবং মৃত্যুর সর্বোচ্চ সংখ্যা। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯৩,৫৫৮ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮৬৭ জনে।

    চীন থেকে ইউরোপ এবং তারপর যুক্তরাষ্ট্র। ক্রমেই ভরকেন্দ্র বদলাচ্ছে কোভিড-১৯। রাশিয়ায় ক্রমেই উর্ধমুখী হচ্ছে সংক্রমণের লেখচিত্র। আক্রান্তের দিক থেকে রাশিয়া এখন বিশ্বে অষ্টম স্থানে উঠে এসেছে। আক্রান্তের সংখ্যার নিরিখে চীনকে টপকে গেছে রাশিয়া। যদিও মৃতের হিসাবে এখনো যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় দেশগুলোর পাশাপাশি ইরান, চীন ও তুরস্ক থেকে রাশিয়ায় মৃত্যু কম।

    রাশিয়ার ১১টি টাইম জোন এবং ৮৫ অঞ্চলজুড়ে ১৪ কোটি ৭০ লাখ মানুষের বাস। করোনাভাইরাসে আক্রান্ত এবং মৃত্যুর হিসাবের মধ্যে আছে ক্রিমিয়া উপদ্বীপও। ২০১৪ সালে এ উপদ্বীপ ইউক্রেইনের কাছ থেকে নিজেদের দখলে নিয়েছিল মস্কো।

    রাশিয়ায় মার্চের শেষ দিক থেকে লকডাউন জারি রয়েছে। আগামী ৩০ এপ্রিল শেষ হচ্ছে এর মেয়াদ। এরপর তা আর বাড়ানো হবে কিনা তা জানাবেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

    সর্বশেষ

    প্রেস টিমের সব পদে নারীদের নিয়োগ দিলেন বাইডেন

    নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন হোয়াইট হাউস প্রেস টিমে যাদের নাম ঘোষণা করেছেন তাদের সকলেই নারী। দেশটির ইতিহাসে এ প্রথম...

    হঠাৎ স্থগিত চীনা প্রতিরক্ষামন্ত্রীর ঢাকা সফর

    নিউজ ডেস্ক: চীনের প্রতিরক্ষামন্ত্রী এবং স্টেট কাউন্সিলর ওয়েই ফেঙ্গির ঢাকা সফর শেষ মুহূর্তে স্থগিত হয়ে। আগামীকাল ১ ডিসেম্বর তার ঢাকায় আসার কথা...

    করোনায় এবার হলদিয়া-কার পাশা পূজা সংসদের বার্ষিক একনাম মহাযজ্ঞ স্থগিত

    প্রেস রিলিজ: লৌহজংয়ের হলদিয়া কারপাশা পূজা সংসদ আয়োজিত একনাম মহাযজ্ঞ এবছর করোনা ভাইরাসের সংক্রমণের কারণে স্থগিত থাকবে বলে পূজা সংসদের সভাপতি বাবু...

    বিশ্বকাপে ফ্রান্সকে হারানো সেনেগালের সেই নায়কের মৃত্যু

    খেলাধুলা ডেস্ক: বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে ২০০২ বিশ্বকাপে পা রেখেছিল ফ্রান্স জাতীয় দল। দলে জিনেদিন জিদান, থিয়েরি অঁরি, প্যাট্রিক ভিয়েরা, লিলিয়ান থুরামের মতো খেলোয়াড়েরা।

    করোনাকালে দোহা বিমানবন্দরে অন্য রকম এক ফুটবল–ভ্রমণ

    নিউজ ডেস্ক: দোহা বিমানবন্দরে দাঁড়িয়ে তাঁরা দিব্যি হিন্দি বলে চলেছেন। ‘এধার মে আও, পাসপোর্ট দেখাইহঙ্গে’–জাতীয় হিন্দি শুনে থমকে দাঁড়ান যাত্রী।