36 C
Dhaka
Monday, November 30, 2020
No menu items!
More

    আফগানিস্তানে বাংলাদেশি বংশোদ্ভূত আইএস নেতা আটক

    নিউজ ডেস্ক: বাংলাদেশি বংশোদ্ভূত এক আইএস নেতাকে আটক করেছে আফগান গোয়েন্দা বাহিনী। আফগানিস্তানের ন্যাশনাল ডিরেক্টরেট অব সিকিউরিটি (এনডিএস) গত রোববার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে। বলেছে, আইএসের শীর্ষ নেতা ও বাংলাদেশি নাগরিক মোহাম্মদ তানভীরকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ওমরান, আহমাদ ও নাসির নামেও পরিচিত। তিনি ঢাকার বাসিন্দা ছিলেন। এ খবর দিয়েছে বার্তা সংস্থা খামা প্রেস।

    রোববার প্রকাশিত ওই প্রতিবেদন অনুসারে, তানভীর আইএসের খুরসান শাখার তথ্যপ্রযুক্তি বিভাগের প্রধান ছিলেন বলে অভিযোগ গঠন করা হয়েছে। তার প্রশিক্ষক ছিলেন পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের এক বাসিন্দা এসা পাঞ্জাবি। এনডিএস অনুসারে, তানভীর আইএসের খুরসান শাখার নেতাদের মধ্যে গোপনে যোগাযোগ রক্ষায় মুখ্য ভূমিকা পালন করছিলেন।

    এনডিএস আরো জানায়, তানভীরের পাশাপাশি আইএসের খুরসান শাখার এক লজিস্টিকস অফিসারকেও গ্রেপ্তার করা হয়েছে। ওই সন্ত্রাসীর নাম আলি মোহাম্মদ। তিনি মূলত পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের বাসিন্দা ছিলেন। আফগানিস্তানে আইএসের কর্মকাণ্ডে বৈদেশিক সাহায্য প্রদানে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতেন।

    সর্বশেষ

    প্রেস টিমের সব পদে নারীদের নিয়োগ দিলেন বাইডেন

    নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের নব-নির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন হোয়াইট হাউস প্রেস টিমে যাদের নাম ঘোষণা করেছেন তাদের সকলেই নারী। দেশটির ইতিহাসে এ প্রথম...

    হঠাৎ স্থগিত চীনা প্রতিরক্ষামন্ত্রীর ঢাকা সফর

    নিউজ ডেস্ক: চীনের প্রতিরক্ষামন্ত্রী এবং স্টেট কাউন্সিলর ওয়েই ফেঙ্গির ঢাকা সফর শেষ মুহূর্তে স্থগিত হয়ে। আগামীকাল ১ ডিসেম্বর তার ঢাকায় আসার কথা...

    করোনায় এবার হলদিয়া-কার পাশা পূজা সংসদের বার্ষিক একনাম মহাযজ্ঞ স্থগিত

    প্রেস রিলিজ: লৌহজংয়ের হলদিয়া কারপাশা পূজা সংসদ আয়োজিত একনাম মহাযজ্ঞ এবছর করোনা ভাইরাসের সংক্রমণের কারণে স্থগিত থাকবে বলে পূজা সংসদের সভাপতি বাবু...

    বিশ্বকাপে ফ্রান্সকে হারানো সেনেগালের সেই নায়কের মৃত্যু

    খেলাধুলা ডেস্ক: বিশ্বচ্যাম্পিয়ন হিসেবে ২০০২ বিশ্বকাপে পা রেখেছিল ফ্রান্স জাতীয় দল। দলে জিনেদিন জিদান, থিয়েরি অঁরি, প্যাট্রিক ভিয়েরা, লিলিয়ান থুরামের মতো খেলোয়াড়েরা।

    করোনাকালে দোহা বিমানবন্দরে অন্য রকম এক ফুটবল–ভ্রমণ

    নিউজ ডেস্ক: দোহা বিমানবন্দরে দাঁড়িয়ে তাঁরা দিব্যি হিন্দি বলে চলেছেন। ‘এধার মে আও, পাসপোর্ট দেখাইহঙ্গে’–জাতীয় হিন্দি শুনে থমকে দাঁড়ান যাত্রী।