36 C
Dhaka
Thursday, September 24, 2020
No menu items!
More

    সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু আর নেই

    নিউজ ডেস্ক: ঈশ্বরদী, পাবনা: পাবনা-৪ আসনের সংসদ সদস্য ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর।

    বৃহস্পতিবার (২ এপ্রিল) ভোর সাড়ে ৫টায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। দীর্ঘ কয়েকমাস ধরে তিনি লন্ডনে ও বোম্বের হাসপাতালে চিকিৎসা শেষে গত জানুয়ারির শেষে দেশে ফিরে আসেন। মৃত্যুকালে তিনি স্ত্রী ৪ ছেলে ৫ মেয়ে নাতী-নাতনীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার সেজো ছেলে গালিবুর রহমান শরীফ বিষয়টি নিশ্চিত করেছেন।

    ভাষাসৈনিক ও মুক্তিযোদ্ধা ১৯৪০ সালের ১০ মার্চ পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের চর শানিকদিয়ায়, মাতুলালয়ে মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম মরহুম লুৎফর রহমান। তার পৈতৃক নিবাস ঈশ্বরদী উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নে। তিনি পরিবারের মেজো ছেলে ছিলেন।

    শামসুর রহমান শরীফ ডিলু শৈশবে ঈশ্বরদীর লক্ষীকুন্ডা ইউনিয়নে প্রাইমারি স্কুল ও পাকুড়িয়া মিলড ইংলিশ স্কুলে পড়াশোনা করে পাবনা জেলা স্কুলে ভর্তি হন। পাবনা জেলা স্কুল থেকে ১৯৫৭ সালে ম্যাট্রিক পাস করেন। ১৯৬০ সালে ইন্টারমিডিয়েট এবং ১৯৬২ সালে তিনি গ্রাজুয়েশন সম্পন্ন করেন।

    পাবনা জেলা আওয়ামী লীগ সভাপতি শামসুর রহমান শরীফ ১৯৯৬, ২০০১, ২০০৮,২০১৪ ও সর্বশেষ ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে পরপর পাঁচবার তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। দশম জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হলে ২০১৪ সালের ১২ জানুয়ারি বাংলাদেশ সরকার এর ভূমি মন্ত্রণালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পালন করেন। বর্ষীয়ান এই নেতার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে গোটা পাবনা জেলায় শোকের ছায়া নেমে এসেছে।

    সর্বশেষ

    সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডিন জোন্স আর নেই

    খেলাধুলা ডেস্ক: সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার ডিন জোন্স আর নেই। আজ দুপুরে মুম্বাইয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। ডিন জোন্সের বয়স হয়েছিল...

    ‘অটো প্রমোশন’ নয়, মূল্যায়ন করেই নবম শ্রেণিতে উত্তীর্ণ হবে শিক্ষার্থীরা

    নিউজ ডেস্ক: করোনাভাইরাসের কারণে চলতি বছরের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও সমমানের পরীক্ষা বাতিল করা হলেও শিক্ষার্থীরা ‘অটো প্রমোশনে’ নবম শ্রেণিতে উত্তীর্ণ...

    বগুড়ায় মনোনয়নপত্র জমা দিতে এসে বিএনপি প্রার্থী নিখোঁজ!

    বগুড়া প্রতিবেদক: বগুড়ার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়ন পরিষদে (ইউপি) চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে মনোনয়পত্র জমা দিতে এসে মাসুদ রানা (৩৭) নামের বিএনপির এক...

    বিএনপি নেতা স্বাধীনসহ ৩৮ নেতাকর্মীর কারামুক্তি

    বগুড়া প্রতিবেদক: বগুড়ার জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এম আর ইসলাম স্বাধীনসহ দলীয় ৩৭জন নেতা-কর্মী নাশকতা মামলায় জামিন পেয়েছেন।

    নতুন প্রজন্মের কাছে গৌরবের ইতিহাস তুলে ধরবে ‘ভালোবাসা প্রীতিলতা’ : তথ্যমন্ত্রী

    নিউজ ডেস্ক: তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ব্রিটিশবিরোধী স্বাধীনতা সংগ্রামে প্রাণদানকারী উপমহাদেশের প্রথম নারী বিপ্লবী প্রীতিলতা...