36 C
Dhaka
Friday, August 7, 2020
No menu items!
More

    সব শিক্ষাপ্রতিষ্ঠান ও কোচিং বন্ধ থাকবে: শিক্ষামন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক: আগামী কাল মঙ্গলবার (১৭ মার্চ) থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রাক-প্রাথমিক থেকে বিশ্ববিদ্যলয় পর্যন্ত দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। এসময় সব ধরনের কোচিং সেন্টার ও হোস্টেলও বন্ধ থাকবে।

    সোমবার (১৬ মার্চ) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদ সম্মেলনে এ তথ্য জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সময়ে শিক্ষার্থীদের ঘরে থাকার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।

    বিশ্বজুড়ে করোনাভাইরাস মহামারি আকার ধারণ করায় সতর্কতা হিসেবে ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত দুই সপ্তাহ দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। সোমবার দুপুরে শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী সাংবাদিকদের এই তথ্য জানান। এ ব্যাপারে আজই আনুষ্ঠানিক প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানান উপমন্ত্রী।

    করোনাভাইরাসের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা নিয়ে নানা আলোচনা-সমালোচনার মধ্যে সরকারের পক্ষ থেকে এমন সিদ্ধান্ত এলো।করোনা আতঙ্কে রাজধানীসহ দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে উপস্থিতি কমে আসছিল। অনেকে ক্লাসে যাওয়া থেকে বিরত থাকছেন।

    দেশে করোনা পরিস্থিতি এতটা মারাত্মক আকার ধারণ না করলেও সতর্কতা হিসেবে শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত বন্ধ করে দেওয়া উচিত বলে মত আসছিল বিভিন্ন মহল থেকে। শিক্ষা মন্ত্রণালয় এত দিন বলে আসছিল এ বিষয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরামর্শ অনুযায়ী তারা ব্যবস্থা নেবে। গতকাল স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখা হবে নাকি বন্ধ রাখা হবে, সেটা শিক্ষা মন্ত্রণালয়ের বিষয়। এর একদিন পরই জরুরি বৈঠকের পর শিক্ষা মন্ত্রণালয় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ব্যাপারে সিদ্ধান্ত নেয়। এদিকে শিক্ষার্থীসহ বিভিন্ন মহলের দাবির পরিপ্রেক্ষিতে ঢাকা বিশ্ববিদ্যালয় ১৮ মার্চ থেকে ২৮ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে।

    সর্বশেষ

    দম্পতি রামেন্দু মজুমদার-ফেরদৌসী মজুমদার কোভিড-১৯ আক্রান্ত

    বিনোদন ডেস্ক: জনপ্রিয় নাট্যজন দম্পতি রামেন্দু মজুমদার ও ফেরদৌসী মজুমদার কোভিড-১৯ আক্রান্ত। বর্তমানে তারা বাসায় আইসোলেশনে আছেন। রামেন্দু মজুমদার নিজেই গণমাধ্যমকে বিষয়টি...

    কাউনিয়ায় ডোবার পানিতে পড়ে শিশুর মৃত্যু

    কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ কাউনিয়ায় পুকুরের পানিতে পড়ে মোঃ আনোয়ার হোসেন (৫) নামের এক শিশুর আজ শুক্রবার দুপুরে মর্মান্তিক মৃত্যু হয়েছে।

    গো-খাদ্যের দাম বৃদ্ধিতে কাউনিয়ায় গরুর খামারীদের মাথায় হাত

    সারওয়ার আলম মুকুল,কাউনিয়া (রংপুর) প্রতিনিধি ঃ রংপুরের কাউনিায় উপজেলায় গরুর খামারীদের মাথায় হাত, বর্তমানে গো-খাদ্য খরসহ অনান্য থাদ্যর দাম আকাশ ছোঁয়া। করোনার...

    রাজধানীতে গাড়িচাপায় পর্বতারোহী রেশমা নাহার রত্না নিহত

    নিউজ ডেস্ক: রাজধানীর শেরেবাংলা নগর লেকরোড এলাকায় সড়ক দুর্ঘটনায় পর্বতারোহী রেশমা নাহার রত্না (৩৪) নিহত হয়েছেন। তিনি স্কুল শিক্ষিকাও ছিলেন।বাইসাইকেল চালিয়ে যাওয়ার...

    করোনা কেড়ে নিল আরও ২৭ প্রাণ, নতুন শনাক্ত ২৮৫১

    নিউজ ডেস্ক: গত ২৪ ঘণ্টায় আরও দুই হাজার ৮৫১ জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এ নিয়ে এখন পর্যন্ত দেশে মোট শনাক্ত হয়েছেন...