36 C
Dhaka
Sunday, September 27, 2020
No menu items!
More

    সবাইকে ঘরে থাকার আহ্বান-নববর্ষের শুভেচ্ছা ওবায়দুল কাদেরের

    নিজস্ব প্রতিবেদক: বাংলা নববর্ষ উপলক্ষে দেশবাসীকে মঙ্গল কামনা ও শুভেচ্ছা জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একইসঙ্গে মহামারি করোনা ভাইরাস মোকাবিলায় তিনি সবাইকে ঘরে থেকে নববর্ষ উদযাপনের আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার (১৪ এপ্রিল) বাংলা নববর্ষ উপলক্ষে এক ভিডিও বার্তায় তিনি এ আহ্বান জানান।

    ওবায়দুল কাদের বলেন, পহেলা বৈশাখ বাঙালির প্রাণের উৎসব। আবহমান কালের বাঙালি জাতির একান্তই স্বকীয় উৎসব। বাংলা বর্ষবরণ বাঙালি জাতির জীবনে সর্ববৃহৎ সার্বজনীন সাংস্কৃতিক উৎসব। বাঙালির চিরায়ত অসাম্প্রদায়িক সাংস্কৃতিক চেতনায় বর্ষিত হওয়ার দিন পহেলা বৈশাখ। পহেলা বৈশাখে নতুন আহ্বানের মধ্য দিয়ে জাতিধর্ম নির্বিশেষে বাঙালি জাতি ঐক্যবদ্ধভাবে বাংলা নববর্ষকে বরণ করে নেয়। আমরা সুন্দর আর চির মঙ্গলে জয়গান করি। স্নাত হই বৈশাখের রৌদ্র খরতাপে, দূর করি ফেলে আসা বছরের যত যাতনা গ্লানি মুছে জরা গুছিয়ে শপথ বিশুদ্ধতার। বাংলা নববর্ষ-১৪২৭ সবার জীবনে মঙ্গল ও কল্যাণ বয়ে আনুক।

    তিনি বলেন, প্রতিবছরই দেশবাসী ঐক্যবদ্ধভাবে চিরায়ত বাঙালি সাজে বিভিন্ন আচার অনুষ্ঠানের মধ্য দিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সঙ্গে পহেলা বৈশাখ উদযাপন করে কিন্তু এবছর বাংলা নববর্ষ এমন একটি সময় আমাদের সামনে হাজির হয়েছে যখন ভয়ানক প্রাণঘাতী করোনায় আক্রান্ত এ মানবিক বিপর্যয়ের মুখে সমগ্র পৃথিবী ও বাংলাদেশ।

    সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, আমাদের প্রিয় মাতৃভূমি বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে প্রাণান্তর সংগ্রাম চালিয়ে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। করোনা ভাইরাস একটি অতিমাত্রার সংক্রামক ভাইরাস। এর কোনো প্রতিষেধক পত্রিকার না থাকায় একমাত্র শারীরিক দূরত্ব সামাজিক দূরত্ব এবং ঘরে থাকার শৃঙ্খলা মেনে চলাই হচ্ছে প্রতিরোধের উত্তম পন্থা। কাজেই জনসমাগম এড়িয়ে ঘরে বসে যতটা আনন্দ চিরায়ত বাঙালি চেতনায় বাড়ি নববর্ষ উদযাপন করার জন্য আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের পক্ষ থেকে দেশবাসী ও সর্বস্তরের জনগণকে আহ্বান জানাচ্ছি।

    আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বাঙালির পহেলা বৈশাখ উদযাপনের ঐতিহ্য আমাদের জাতিগত ঐক্য সংহতি ভ্রাতৃত্ব ও সামাজিক সম্প্রীতির মেলবন্ধন সুদৃঢ় করে। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে দেশের সব মানুষের স্বাস্থ্যবিধি মেনে চলা, শতভাগ সচেতনতা, সামাজিক দূরত্ব বজায় রাখার শপথ হোক এবার বাংলা নববর্ষে সবার সম্মিলিত অঙ্গীকার। সবাই ঘরে থাকুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। সুস্থ থাকুন করোনা ভাইরাস প্রতিরোধে বীরের জাতি বাঙালি, প্রতিরোধ যুদ্ধে জয় আমাদের হবেই ইনশাল্লাহ।

    সর্বশেষ

    সুশান্তের ফার্মহাউসে আসলেই ৩-৪দিন কাটাতেন সারা

    বিনোদন ডেস্ক: বলিউড অভিনেত্রী সারা আলী খান যখনই সুশান্তের সাথে তার প্যানভেলের ফার্মহাউসে আসতেন, সেখানে ৩ থেকে ৪দিন কাটিয়ে তারপর ফিরতেন বলে...

    শুরু হচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ: বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

    নিউজ ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউ (সেকেন্ড ওয়েভ) শুরু হচ্ছে বাংলাদেশে। যদিও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ ইতোমধ্যে...

    বিশ্বাস ও ভালোবাসা

    রুদ্র অয়ন স্বপন হয়ে আসো তুমিরাত্রি নামে যেই,বাঁচতে চাই আমি তোমারভালোবাসাতেই। তোমার মাঝে রইবো মিশেমন ছুঁয়ে...

    “বহুমাত্রিক রবীন্দ্রনাথ “

    ওমর ফারুক সাহিত্যের কোনো দেশ, কাল নেই।সাহিত্যের নিদিষ্ট সীমানাও নেই।সাহিত্যের সুর একটাই।বাংলাসাহিত্য দেশের সীমানা অতিক্রম করে বিশ্বের কাছে পরিচিত...