36 C
Dhaka
Saturday, September 26, 2020
No menu items!
More

    শিগগিরই করোনামুক্ত বাংলাদেশে আবারও উৎসবের আনন্দে মিলিত হব : আইনমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক: নতুন বছরে করোনাভাইরাসকে (কোভিড-১৯) প্রতিরোধ ও নিরাময় করে শিগগিরই করোনামুক্ত বাংলাদেশে আবারও উৎসবের আনন্দে মিলিত হওয়ার প্রত্যাশা ব্যক্ত করেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। মঙ্গলবার (১৪ এপ্রিল) সকালে আইনমন্ত্রী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই আশাবাদ ব্যক্ত করেন।

    ‘বাংলা নববর্ষ-১৪২৭’ উপলক্ষে দেশবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, করোনাভাইরাস জনিত রোগ কোভিড-১৯ এর সংক্রমণ এড়াতে এ বছর আমরা ঘরে থেকেই পহেলা বৈশাখের অনুষ্ঠান উদযাপন করব এবং এটি হবে বাঙালি জাতির জন্য নতুন এক অভিজ্ঞতা।

    তিনি বলেন, এ নতুন অভিজ্ঞতা নিয়েই আমরা অতীতের সব গ্লানি ধুয়ে-মুছে সামনে দৃপ্ত-পায়ে এগিয়ে যাব। নতুন বছরে কোভিড-১৯ কে প্রতিরোধ ও নিরাময় করব এবং শিগগিরই করোনামুক্ত বাংলাদেশে আবারও উৎসবের আনন্দে মিলিত হব ইনশাল্লাহ।

    আনিসুল হক বলেন, বাঙালির সর্বজনীন উৎসব বাংলা নববর্ষ। প্রতি বছর অত্যন্ত আনন্দঘন পরিবেশে ধর্ম, বর্ণ, নির্বিশেষে নানান ঐতিহ্য পালনের মধ্য দিয়ে বাংলা নববর্ষ উদযাপন করে থাকে বাঙালি জাতি।

    মন্ত্রী আরও বলেন, কিন্তু এ বছর নতুন সংক্রামক রোগ কোভিড-১৯ এর বৈশ্বিক মহামারির কারণে পহেলা বৈশাখের অনুষ্ঠান ঘরে বসেই পালন করতে হচ্ছে। সরকার জনস্বাস্থ্যের কথা বিবেচনা করেই এ সিদ্ধান্ত নিয়েছে। কারণ এই রোগ ইতোমধ্যে বাংলাদেশেও সংক্রমিত হয়েছে এবং এর সংক্রমণ এড়াতে আমরা এখন ঘরেই রয়েছি। ঘরে থাকাই এ রোগ প্রতিরোধের উত্তম উপায়।’

    সবাইকে ঘরে থেকেই শান্তিপূর্ণভাবে বাংলা নববর্ষের অনুষ্ঠান উপভোগ করার আহ্বান জানান সরকারের আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

    সর্বশেষ

    লাল শাড়ি

    রীতা আক্তার ঘুম জাড়ানো চোখে কলিমুদ্দিন যখন বিছানার এপাশ ওপাশ করছে তখন ভোরের সূর্যটা আকাশে উঠেনি। রেল লাইনের পাশে...

    অনন্তলোকে “রাহাত খান” পর্ব–৩

    অপর্ণা খান সব লেখকের ঘর এমন হয় কিনা জানি না তবে রাহাত খান ছিল ভীষণ অগোছালো। ঘরের মধ্যে ছড়ানো...

    ডনাল্ড ট্রাম্প– একটি ভয়াবহ দুঃস্বপ্ন

    আবু সাইদ লিপু মানুষ চট করে পরিবর্তিত হয় - এই বাক্যে বিশ্বাস রাখা বিপদজনক। বিশেষ করে, পূর্ণবয়স্ক মানুষ। নিজামুদ্দিন...

    মেহেরপুরের গাংনীর গৃহবধু সালমা স্ত্রীর অধিকার ফিরে পেতে চাই

    মেহের আমজাদ, মেহেরপুর: মেহেরপুরের গাংনীর গৃহবধু নির্যাতিতা সালমা স্ত্রীর অধিকার ফিরে পেতে চাই । চার বছর বয়সী শিশু পুত্র সাঈদকে নিয়ে ভালই...