36 C
Dhaka
Sunday, September 27, 2020
No menu items!
More

    মাঠ পর্যায়ে অনুপস্থিত কর্মকর্তাদের তালিকা চেয়েছে সরকার

    নিজস্ব প্রতিবেদক: মহামারি করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি মোকাবিলায় মাঠ পর্যায়ে অনুপস্থিত কর্মকর্তাদের তালিকা পাঠনোর নির্দেশ দিয়েছে সরকার। জনপ্রশাসন ও মন্ত্রিপরিষদ বিভাগ থেকে বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের কাছে এই তালিকা চেয়ে নির্দেশনা পাঠানো হয়েছে। এর আগে বৃহস্পতিবার (৯ এপ্রিল) মাদারীপুরের শিবচরে অনুপস্থিত বিভিন্ন দফতর ও সংস্থার ১১ কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয় মন্ত্রিপরিষদ বিভাগ।

    আজ শনিবার (১১ এপ্রিল) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমাদের কাছে তথ্য আসছে, কোথাও কোথাও মাঠ পর্যায়ের কর্মকর্তা অনুপস্থিত রয়েছেন। আমরা তাদের তালিকা করে জনপ্রশাসন মন্ত্রণালয় ও মন্ত্রিপরিষদ বিভাগে পাঠানোর জন্য বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকদের বলেছি।

    শেখ ইউসুফ হারুন বলেন, কোথাও কোন অফিসারকে ত্রাণ বিতরণের ক্ষেত্রে ট্যাগ অফিসার করা হলো, কিন্তু তিনি অনুপস্থিত। তিনি হয়তো বাড়ি চলে গেছেন, তার সার্ভিসটা আমরা পাচ্ছি না। সেজন্য কোন কোন স্থানে মেম্বাররা দুর্নীতি করছে, কোন কোন ক্ষেত্রে কর্মকর্তারাও দুর্নীতি করছে।

    সচিব বলেন, অনুপস্থিতি কর্মকর্তা-কর্মচারীদের তালিকা পেলে আমরা তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেব। তবে এই তালিকা পাঠানোর জন্য কোনো সময় বেঁধে দেইনি আমরা।

    মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) মো. আব্দুল গাফফার খান গণমাধ্যমকে বলেন, ছুটির মধ্যে যারা মাঠে অনুপস্থিত সেই সব কর্মকর্তাদের তালিকা পাঠানোর জন্য জনপ্রশাসন মন্ত্রণালয় চিঠি দিয়েছে। আমরা তাদের তালিকা পাঠানোর জন্য বলেছি।

    গত বৃহস্পতিবার ছুটির মধ্যে নির্দেশ অমান্য করে কর্মস্থলে অনুপস্থিত থাকায় মাদারীপুরের শিবচর উপজেলার বিভিন্ন দফতরের ১১ কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ। এই কর্মকর্তাদের নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় বা বিভাগের সচিবের কাছে ব্যবস্থা নিতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে চিঠি পাঠানো হয়।

    এর আগে মাদারীপুর জেলা প্রশাসকের কার্যালয় থেকে এই কর্মকর্তাদের অনুপস্থিতির কথা জানিয়ে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার সুপারিশ করে মন্ত্রিপরিষদ বিভাগে চিঠি পাঠানো হয়।

    সর্বশেষ

    বিয়ের আগেই হবু বরের সঙ্গে চুটিয়ে সময় কাটাচ্ছেন ফারিয়া

    বিনোদন ডেস্ক: ঢালিউডের এই সময়ের জনপ্রিয় চিত্রনায়িকা নুসরাত ফারিয়া মাজহার চুটিয়ে সময় কাটাচ্ছেন হবু বরের সঙ্গে। বিয়ের আগেই বরের মন পেতে বরকে...

    সুশান্তের ফার্মহাউসে আসলেই ৩-৪দিন কাটাতেন সারা

    বিনোদন ডেস্ক: বলিউড অভিনেত্রী সারা আলী খান যখনই সুশান্তের সাথে তার প্যানভেলের ফার্মহাউসে আসতেন, সেখানে ৩ থেকে ৪দিন কাটিয়ে তারপর ফিরতেন বলে...

    শুরু হচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ: বাড়বে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

    নিউজ ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউ (সেকেন্ড ওয়েভ) শুরু হচ্ছে বাংলাদেশে। যদিও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে করোনা ভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউ ইতোমধ্যে...

    বিশ্বাস ও ভালোবাসা

    রুদ্র অয়ন স্বপন হয়ে আসো তুমিরাত্রি নামে যেই,বাঁচতে চাই আমি তোমারভালোবাসাতেই। তোমার মাঝে রইবো মিশেমন ছুঁয়ে...

    “বহুমাত্রিক রবীন্দ্রনাথ “

    ওমর ফারুক সাহিত্যের কোনো দেশ, কাল নেই।সাহিত্যের নিদিষ্ট সীমানাও নেই।সাহিত্যের সুর একটাই।বাংলাসাহিত্য দেশের সীমানা অতিক্রম করে বিশ্বের কাছে পরিচিত...