36 C
Dhaka
Wednesday, September 30, 2020
No menu items!
More

    ব্রাহ্মণবাড়িয়ায় জানাজায় লোক সমাগম ঠেকাতে প্রশাসন ব্যর্থ: স্বাস্থ্যমন্ত্রী

    নিউজ ডেস্ক: ব্রাহ্মণবাড়িয়ায় লকডাউন ভেঙে একটি জানাজায় হাজার হাজার মানুষের উপস্থিতির ঘটনায় দৃশ্যত ক্ষোভ প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, এমন পরিস্থিতি জানাজায় হাজার হাজার মানুষের উপস্থিতি দায়িত্বজ্ঞানহীন। এখন এ ধরনের জমায়েত ক্ষতিকর। আশঙ্কা করছি, হয়তো এখান থেকে অনেকে আক্রান্ত হয়েছেন।

    এ সময় স্বাস্থ্যমন্ত্রী ক্ষোভ প্রকাশ করে বলেন, জানাজার ঘটনা নিয়ন্ত্রণে ব্রাহ্মণবাড়িয়া প্রশাসন ব্যর্থ হয়েছে বলে আমাদের মনে হয়েছে। আজ রোববার আড়াইটায় স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

    জাহিদ মালিক আরও বলেন, প্রথমত লকডাউন সেভাবে কাজ করছে না, যেভাবে আমরা আশা করছি। কেউ কেউ আক্রান্ত এলাকা থেকে ভালো এলাকায় যাচ্ছেন। এতে নতুন লোক আক্রান্ত হচ্ছে। কমিউনিটি ট্রান্সমিশন বেড়ে যাচ্ছে।

    তিনি বলেন, করোনা পরিস্থিতি সম্পর্কে জানতে আমরা প্রতিনিয়ত বিভিন্ন জেলার সঙ্গে কথা বলে থাকি। জানতে পেরেছি, ওই এলাকায় যত করোনা রোগী, তাদের সবাই ঢাকা এবং নারায়ণগঞ্জ থেকে গিয়েছেন। এরাই মূলত সারাদেশে করোনাভাইরাস ছড়িয়ে দিয়েছে।

    স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখনো তারা বিভিন্নভাবে লুকিয়ে এ কাজটি করছে। এ বিষয়ে প্রশাসনের বিশেষ পদক্ষেপ গ্রহণ প্রয়োজন। এরা যাতে যেতে না পারে, সে ব্যবস্থা নিতে হবে। আরও কার্যকরভাবে লকডাউন বাস্তবায়ন করতে হবে।

    ব্রিফিংয়ের শুরুতে তিনি জানান, গত ২৪ ঘণ্টায় করোনায় আরও সাতজন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা ৯১ জনে দাঁড়িয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন ৩১২ জন। এ নিয়ে মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৫৬ জন।

    সর্বশেষ

    ‘ধর্ষকদের অহেতুক কাঠগড়ায় দাঁড় না করিয়ে সরাসরি ক্রসফায়ার দেয়া দরকার’

    নিউজ ডেস্ক: আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, সিলেটের এমসি কলেজের ঘটনায় জড়িতদের অহেতুক বিচারের কাঠগড়ায় দাঁড় না করিয়ে...

    কুয়েতের আমির শেখ সাবাহ মারা গেছেন

    নিউজ ডেস্ক: কুয়েতের আমির সাবাহ আল-আহমদ আল-জাবের আল সাবাহ মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়...

    শিবগঞ্জের দেউলী ও সদর ইউনিয়নে ভিজিডি’র চাল বিতরণ

    রশিদুর রহমান রানা শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জ উপজেলার দেউলি ও শিবগঞ্জ সদর ইউনিয়ন পরিষদে উপকারভোগীদের মাঝে ভিজিডি'র চাল বিতরণ করা হয়েছে।

    নন্দীগ্রামে ৩ হোটেল মালিকের জরিমানা

    নাজমুল হুদা, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার নন্দীগ্রামে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার রাখার দায়ে ৩ হোটেল মালিকের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (২৯...

    সীমান্ত হত্যা, পেঁয়াজ আমদানি বন্ধ ২ দেশের সম্পর্কে আঘাত হানে: পররাষ্ট্রমন্ত্রী

    নিউজ ডেস্ক: বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক অত্যন্ত দৃঢ়। কিন্তু সীমান্ত হত্যা বা পেঁয়াজ আমদানি বন্ধের মতো কিছু বিষয় এই সম্পর্কের ওপর...