36 C
Dhaka
Thursday, September 24, 2020
No menu items!
More

    বৈসাবিসহ নববর্ষের সব অনুষ্ঠান স্থগিত

    নিজস্ব প্রতিবেদক: চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণসংহারী করোনাভাইরাসের বিস্তার রোধে আসন্ন পহেলা বৈশাখের সব ধরনের অনুষ্ঠান ও কার্যক্রম স্থগিত করেছে সরকার। স্থগিত করা হয়েছে পার্বত্য অঞ্চলের বৈসাবি উৎসবের অনুষ্ঠানও। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পহেলা বৈশাখের অনুষ্ঠান না করার আহ্বান জানিয়েছিলেন।

    বুধবার মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা উপসচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে নববর্ষের সব অনুষ্ঠান স্থগিত করার বিষয়টি জানানো হয়। আর দুই সপ্তাহ পরেই বাঙালি জাতির প্রাণের উৎসব পহেলা বৈশাখ। প্রতিবছর বাঙালিরা বেশ জাঁকজমকভাবে নববর্ষের দিনটি পালন করে। বর্ণিল উৎসবে মেতে ওঠে পুরো দেশ।

    গানে গানে, আনন্দ আয়োজনে নতুন বছরটিকে বরণ করে নেয় দেশবাসী। ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে নতুন বছরকে স্বাগত জানানোর আয়োজনে মেতে ওঠে পুরো বাঙালি জাতি।

    কিন্তু এবার সেই আয়োজন করতে পারবে না বাঙালি। চীনের উহান শহর থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে এবার নববর্ষের অনুষ্ঠান হচ্ছে না। ঝুঁকি এড়াতে গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা নববর্ষের সব অনুষ্ঠান বন্ধের আহ্বান জানিয়েছিন। আজ মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা উপসচিব আব্দুল ওয়াদুদের সই করা চিঠিতে নববর্ষের সব অনুষ্ঠান স্থগিত করার বিষয়টি জানানো হয়।

    চিঠিতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগের বিস্তার রোধে জনসমাগম পরিহার করার লক্ষ্যে আসন্ন ১ বৈশাখ ১৪২৭ বা এ সময়ে সব ধরনের অনুষ্ঠান/কার্যক্রম (তিন পার্বত্য জেলার ‘বৈসাবি’সহ) স্থগিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

    সর্বশেষ

    ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক মামুনকে অব্যাহতি, তদন্ত কমিটি গঠন

    নিউজ ডেস্ক: ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে তার সংগঠন থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। মামুনসহ চার নেতাকর্মীর বিরুদ্ধে ঢাকা...

    করোনা নিয়ে প্রধানমন্ত্রীর সামনে: ডাক বিভাগের ডিজিকে সরিয়ে দিতে একমত সংসদীয় কমিটি

    নিউজ ডেস্ক: দুর্নীতির অভিযোগ ও করোনা পজিটিভ অবস্থায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে অংশ নেওয়ায় ডাক বিভাগের মহাপরিচালক (ডিজি) শুধাংশু শেখর ভদ্রের অপসারণ চায় সংসদীয়...

    সৌদি আরবে আকামার মেয়াদ বাড়লো আরও ২৪ দিন

    নিউজ ডেস্ক: বাংলাদেশে আটকে পড়া প্রবাসীদের কাজের অনুমতিপত্র বা আকামার মেয়াদ আরও ২৪ দিন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সৌদি আরব।

    নতুন কারা মহাপরিদর্শক হলেন ব্রিগেডিয়ার জেনারেল মোমিনুর

    নিউজ ডেস্ক: নতুন কারা মহাপরিদর্শক হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মো. মোমিনুর রহমান মামুন।

    দেশের বিভিন্ন উপজেলা-ইউপি নির্বাচনে বিএনপির মনোনয়ন পেলেন যারা

    নিউজ ডেস্ক: দেশের বিভিন্ন উপজেলার উপ-নির্বাচন, ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন ও মেয়াদ শেষের নির্বাচনে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী মনোনয়ন...