36 C
Dhaka
Thursday, October 1, 2020
No menu items!
More

    নতুন ৫ জনসহ মৃত্যু ১৭ জনের, ৪১ জনসহ মোট আক্রান্ত ১৬৪

    নিউজ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন ৪১ জন। এতে করে এই ভাইরাসে আক্রান্ত রোগী সংখ্যা বেড়ে হয়েছে ১৬৪। এই একই সময়ে নতুন করে পাঁচ জন মারা গেছেন। ফলে কোভিড-১৯ রোগে আক্রান্ত মোট ১৭ জনের মৃত্যু হলো।

    মঙ্গলবার (৭ এপ্রিল) মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা তথ্যগুলো তুলে ধরেন।

    নতুন আক্রান্ত ৪১ জনের তথ্য তুলে ধরে আইইডিসিআর পরিচালক বলেন, এর মধ্যে পুরুষ ২৮ জন, নারী ১৩ জন। ৪১ জনের মধ্যে ২০ জন ঢাকার, ১৫ জন নারায়ণগঞ্জের। বাকিদের মধ্যে একজন চট্টগ্রাম, একজন কুমিল্লা ও একজন কেরানীগঞ্জের। আক্রান্তদের মধ্যে ১০ বছরের কম বয়সী একটি শিশু রয়েছে। ডা. ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় যে পাঁচ জন মারা গেছেন, তাদের মধ্যে দুই জন ঢাকার, বাকি তিন জন ঢাকার বাইরের।

    ব্রিফিংয়ে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৭৯২টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৫৫০টি আইসোলেশন বেড রয়েছে। এর বাইরে সারাদেশে আইসোলেশন বেড রয়েছে ৬ হাজার ১৪৩টি। মোট ৭৬৯৩টি আইসোলেশন বেড রয়েছে। এর মধ্যে আইসিইউ বেডের সংখ্যা ১১২টি। আর ডায়ালাইসিস সুবিধা রয়েছে ৪০টি বেডে। আইসিইউ ও ডায়ালাইসিস সুবিধা বাড়ানোর চেষ্টা চলছে।

    ব্রিফিংয়ে অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেন, সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করে প্রতিদিনের এই ব্রিফিংকে তিনি বুলেটিন হিসেবে বিবেচনা করতে বলেন। এই বুলেটিনে প্রশ্নোত্তর অংশটি থাকবে না বলেও জানান তিনি। ব্রিফিংয়ে সরকারের প্রস্তুতির পাশাপাশি করোনাভাইরাসের বিশ্ব ও দক্ষিণ-পূর্ব এশিয়ার পরিস্থিতি জানান মহাপরিচালক।

    সর্বশেষ

    শেখ হাসিনার জন্মদিন পালন করলো ইতালি আওয়ামী লীগ

    জাকির হোসেন সুমন, ব্যুরো চিফ ইউরোপ: আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী পালন করেছে ইতালি আওয়ামী লীগ । ইতালি আওয়ামী...

    করোনায় প্রাণ গেল বিএসএমএমইউ অধ্যাপক ডা. মুহাম্মদ হোসেনের

    নিউজ ডেস্ক: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজের প্রাক্তন শিক্ষার্থী (ব্যাচ-২৫) ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) ইউরোলজি বিভাগের সহযোগী অধ্যাপক...

    আরও ৩ বছরের জন্য নিয়োগ পেলেন ঢাকা ও চট্টগ্রাম ওয়াসার এমডি

    নিউজ ডেস্ক: ষষ্ঠবারের মতো ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে নিয়োগ পেয়েছেন বর্তমান এমডি প্রকৌশলী তাকসিম এ খান। বৃহস্পতিবার ওয়াসা চেয়ারম্যানকে পাঠানো...

    মাহবুবে আলমের মৃত্যু বিচারাঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি: প্রধান বিচারপতি

    নিউজ ডেস্ক: সদ্যপ্রয়াত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুকে দেশের বিচারাঙ্গনের জন্য অপূরণীয় ক্ষতি বলে অভিহিত করেছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

    অবৈধ ক্ষমতা দখলকারীরা জাতির পিতার ফসল ভোগ করেছে: প্রধানমন্ত্রী

    নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘অবৈধ ক্ষমতা দখলকারীরা ক্ষমতাকে পাকাপোক্ত করবার দিকে যতটা দৃষ্টি দেয়, দেশের মানুষের উন্নয়নের দিকে ততটা দৃষ্টি...